৯৯৯-এ কলে ৮ কেজি গাঁজা উদ্ধার

আগের সংবাদ

রবীন্দ্রনাথ ও বাঁশির চিত্রকল্প

পরের সংবাদ

সিলেটে করোনায় একদিনে সর্বোচ্চ ২০ মৃত্যু

প্রকাশিত: আগস্ট ৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

সিলেট অফিস : সিলেট বিভাগে করোনা আক্রান্ত হয়ে একদিনে সর্বোচ্চ ২০ জনের মৃত্যু হয়েছে। গতকাল বুধবার সিলেট বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় এই তথ্য জানিয়েছে। এখন পর্যন্ত সিলেট বিভাগে এটাই সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। এর আগে গত ২৮ ও ৩০ জুলাই মারা যান ১৭ জন করে।
স্বাস্থ্য অধিদপ্তরের বিভাগীয় পরিচালক ডা. হিমাংশু লাল রায় স্বাক্ষরিত দৈনিক প্রতিবেদন অনুযায়ী, মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত মারা যাওয়াদের মধ্যে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ৭ জনসহ সিলেট জেলাতেই মারা গেছেন ১৬ জন। এছাড়া সুনামগঞ্জে ৩ জন ও হবিগঞ্জে একজন মারা গেছেন।
সব মিলিয়ে সিলেট বিভাগে করোনায় মৃতের সংখ্যা এখন ৭৪৮ জন। যার মধ্যে সিলেট জেলায় ৫৯৯ জন, সুনামগঞ্জে ৫৫ জন, মৌলভীবাজারে ৬১ জন ও হবিগঞ্জে ৩৫ জনের প্রাণ গেছে।
একই সময়ে ১ হাজার ৯১০ জনের নমুনা পরীক্ষায় সিলেট বিভাগে নতুন করে রোগী শনাক্ত হয়েছেন আরো ৭১৫ জন। আক্রান্তের হার শতকরা ৩৭.৪৩ ভাগ। এ নিয়ে সিলেটে করোনাক্রান্তের মোট সংখ্যা দাঁড়িয়েছে ৪২ হাজার ৭৩০ জনে। সর্বোচ্চ ২৬ হাজার ৬৭৫ জন আক্রান্ত হয়েছেন সিলেট জেলায়। সুনামগঞ্জে ৫ হাজার ২ জন, মৌলভীবাজারে ৫ হাজার ৯৩৯ জন ও হবিগঞ্জে ৫ হাজার ১১৪ জন আক্রান্ত হয়েছেন।
সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হিমাংশু লাল রায় জানান, সর্বশেষ চব্বিশ ঘণ্টায় সিলেট বিভাগে করোনা থেকে মুক্তি পেয়েছেন ৩০৩ জন। তাদের নিয়ে বিভাগে ৩১ হাজার ৯৭৩ জন সুস্থ হয়ে ওঠেছেন। তিনি জানান, বর্তমানে সিলেটের সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ৪৬৭ জন করোনা রোগী চিকিৎসাধীন রয়েছেন।

ভাসানচর থেকে
পালিয়ে আসা ১৪
রোহিঙ্গা আটক
মোহাম্মদ সোহেল, নোয়াখালী
থেকে : নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার ভাসানচর থেকে পালিয়ে আসা ১৪ রোহিঙ্গাকে আটক করে পুলিশে সোপর্দ করেছে স্থানীয় এলাকাবাসী।
গতকাল বুধবার বিকাল ৫টার দিকে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার চরএলাহী ইউনিয়ন পরিষদ কার্যালয় থেকে তাদের পুলিশে সোপর্দ করা হয়। এর আগে বুধবার দুপুরে কোম্পানীগঞ্জের চরএলাহী ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের বামনী নদীর শাখার পাড় থেকে স্থানীয় এলাকাবাসী তাদের আটক করে।
আটককৃত রোহিঙ্গারা হলো- ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পের হারজিনা (২৪), মো. রফিক (২৯), সাবিকুন নাহার (৩৭), জান্নাত উল্যাহ (২), মো. রশিদ (১৭), খায়রুল আমিন (২৪), জাহেদা বেগম (২২), সাইদুল আমিন (৩০), সামছুন নাহার (১), নূর আলম (২০), জাহিদ হোসেন (১৮), রেয়াজুল ইসলাম (২৯), সাইদুর আলম (১৪) ও নূর ইসলাম (৬০)।
চরএলাহী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুর রাজ্জাক জানান, দালাল চক্রের মাধ্যমে নারী-পুরুষ ও শিশুসহ ১৪ জন রোহিঙ্গা নাগরিক গত তিন দিন আগে ভাসানচর থেকে চট্টগ্রাম যাওয়ার উদ্দেশে পালিয়ে আসে। পরে দালাল চক্র তিন দিন তাদের বিভিন্ন স্থানে ঘুরিয়ে মাছ ধরার বড় নৌকায় করে চরএলাহী ইউনিয়ন এলাকার বামনী নদীর শাখায় ছেড়ে দিয়ে দ্রুত পালিয়ে যায়। রোহিঙ্গাদের বামনী নদীর পাড়ে দেখতে পেয়ে স্থানীয় এলাকাবাসী তাদের আটক করে ইউনিয়ন পরিষদ কার্যালয়ে নিয়ে আসেন। ইউনিয়ন পরিষদ থেকে বিকাল ৫টার দিকে তাদের পুলিশের কাছে হস্তান্তর করা হয়। পুলিশ তাদের আটক করে থানায় নিয়ে যান।
নূর ইসলাম ও সাবিকুন নাহারসহ আটককৃত রোহিঙ্গারা জানান, দালাল ও নৌকার মাঝিরা ৬০ হাজার টাকা চুক্তিতে ভাসানচর থেকে তাদের চট্টগ্রামে দিয়ে আসার চুক্তি করে। কিন্তু চট্টগ্রাম না নিয়ে বুধবার দুপুরে এখানে নামিয়ে দিয়ে চলে যান তারা।
কোম্পানীগঞ্জ থানার ওসি মো. সাইফুদ্দিন আনোয়ার জানান, এ ঘটনায় মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে। আটককৃত রোহিঙ্গাদের ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে কারাগারে পাঠানো হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়