৯৯৯-এ কলে ৮ কেজি গাঁজা উদ্ধার

আগের সংবাদ

রবীন্দ্রনাথ ও বাঁশির চিত্রকল্প

পরের সংবাদ

সিআইডি : অগ্নিকাণ্ড শর্ট সার্কিট থেকেই

প্রকাশিত: আগস্ট ৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : নারায়ণগঞ্জের রূপগঞ্জে হাসেম ফুড এন্ড বেভারেজ কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনাটি বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকেই ঘটেছে বলে জানিয়েছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। গতকাল বুধবার দুপুরে ঢাকা মেডিকেল কলেজ মর্গে নিহতদের লাশ পরিবারের কাছে হস্তান্তরের সময় এ কথা জানান সিআইডির অতিরিক্ত ডিআইজি ইমাম হোসেন। অগ্নিকাণ্ডের পরে ভোরের কাগজের অনুসন্ধানেও একই রকম তথ্য বেরিয়ে আসে। গত ১০ জুলাই ভোরের কাগজ লাইভ ও ১১ জুলাই ভোরের কাগজ পত্রিকায় এ বিষয়ে সংবাদ প্রকাশিত হয়। অনুসন্ধানে উঠে আসে, নিচতলায় থাকা প্যাকেজিং মেশিনের স্পার্ক থেকেই অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়।
সংবাদ সম্মেলনে সিআইডির অতিরিক্ত ডিআইজি ইমাম হোসেন বলেন, আগুন লাগার কারণ কী তা আমরা তদন্তে খুঁজে পেয়েছি। বৈদ্যুতিক উৎস থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বলে আমরা তদন্তে পেয়েছি। খুব দ্রুত আমরা তদন্ত প্রতিবেদন জমা দিতে পারব বলে আশা করছি। এ ঘটনায় কারো অবহেলা ছিল কিনা তা তদন্তে আরো সময় লাগবে। অগ্নিকাণ্ডের ঘটনায় আসামি জামিনে রয়েছে। এতে ঘটনা তদন্তে কোনো ব্যাঘাত ঘটবে কিনা এমন প্রশ্নের জবাবে সিআইডির এ কর্মকর্তা বলেন, জামিনের বিষয়টি সম্পূর্ণ বিচার বিভাগের এখতিয়ার। তবে এখানে আমরা আমাদের কাজ করে যাচ্ছি।
অঙ্গার হওয়া ২৪টি লাশ হস্তান্তরের বিষয়ে তিনি বলেন, রূপগঞ্জে আগুনের ঘটনায় ডিএনএ টেস্টের মাধ্যমে ৪৫টি লাশের পরিচয় শনাক্ত হয়েছে। এদের মধ্যে ২৪টি লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হচ্ছে। শনাক্ত হওয়া বাকি ২১ লাশ আগামী শনিবার স্বজনদের কাছে হস্তান্তর করা হবে। বাকি লাশগুলো অন্য হাসপাতালের মর্গে রাখা হলেও শনিবার ঢামেক মর্গে এনে তারপর এখান থেকেই স্বজনদের কাছে হস্তান্তর করা হবে। তিনি বলেন, টেকনিক্যাল কারণে বাকি ৩টি লাশের পরিচয় শনাক্ত করা এখন হয়নি। যত তাড়াতাড়ি সম্ভব বাকি তিনটি লাশের পরিচয় শনাক্ত করা সম্ভব হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়