৯৯৯-এ কলে ৮ কেজি গাঁজা উদ্ধার

আগের সংবাদ

রবীন্দ্রনাথ ও বাঁশির চিত্রকল্প

পরের সংবাদ

সন্তানের দুধের জন্য মায়ের আকুতি

প্রকাশিত: আগস্ট ৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, জয়পুরহাট : খাবারের অভাবে বুকে দুধ নেই। নেই দুধ কেনার কোনো টাকা। সন্তানের বাবা দুর্ঘটনায় পতিত হয়ে মানসিক ভারসাম্যহীন। এ অবস্থায় দুই শিশুকে নিয়ে দিশাহারা সাবিনা বেগম। চক্ষুলজ্জায় হাত পাতেন না কারো কাছে। কখনো মনে করেন খাবারের জন্য একটি সন্তানকে দত্তক দেবেন। আবার মায়ার টানে তাও করতে পারছেন না।
জয়পুরহাট সদর উপজেলার আমদই ইউনিয়নের গুয়াবাড়ী ঘাট খামারিপাড়া গ্রামের সাবিনা বেগমের তিন বছর আগে বিয়ে হয়েছিল বগুড়ার শিবগঞ্জ

উপজেলার দেবীপুর গ্রামের ট্রাকচালকের সহকারী নজরুল ইসলামের সঙ্গে। বিয়ের আড়াই বছর পর সড়ক দুর্ঘটনায় মানসিক ভারসাম্যহীন হয়ে পড়েন স্বামী নজরুল ইসলাম। দ্বিতীয় সন্তান গর্ভে থাকা অবস্থায় চলে আসেন বাবার বাড়িতে। এখন তার ঘরে দেড় বছরের সুমাইয়া আক্তার এবং এক মাস বয়সের মরিয়ম নামে দুই মেয়ে সন্তান রয়েছে।
সাবিনার বাবা আফতাব শেখ বলেন, আমার চার সন্তানের মধ্যে সাবিনা তৃতীয়। তিন বছর আগে অনেক কষ্ট করে মানুষের কাছ থেকে ধার-দেনা করে বিয়ে দিয়েছিলাম। বিয়ের আড়াই বছর পর জামাই মানসিক ভারসাম্যহীন হয়ে পড়লে সাবিনা চলে আসে আমার বাড়িতে। আমি ২৭ বছর রিকশা চালিয়ে সংসার চালাচ্ছি। করোনার মধ্যে কাজকর্ম নেই। খেয়ে না খেয়ে দিন কাটছে আমাদের। মেয়ের কোলের শিশুর দুধের টাকা জোগাড় করতে পারচ্ছেন না তিনি। তিনি চান সরকারি সাহায্য।
সাবিনা বেগম বলেন, বিয়ের পর ভালোভাবে কাটছিল দিন। হঠাৎ স্বামী মানসিক ভারসাম্যহীন হয়ে পড়লে দুশ্চিন্তায় পড়ি। সন্তান গর্ভে থাকা অবস্থায় চলে আসি বাবার বাড়িতে। এক মাস আগে জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালে সন্তান প্রসব করি। কান্নাজড়িত কণ্ঠে সাবিনা বলেন, বর্তমানে বাচ্চাটাকে নিয়ে অনেক কষ্টে আছি। সবার কাছে আমার অনুরোধ, বাচ্চাটাকে বাঁচান।
জয়পুরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরাফাত হোসেন জানান, সদর উপজেলার আমদই ইউনিয়নের গুয়াবাড়ী ঘাট খামারিপাড়া গ্রামের সাবিনা বেগমের বিষয়টি আন্তরিকতার সঙ্গে দেখা হচ্ছে। সরকারি আর্থিক সহযোগিতার মাধ্যমে তাকে সহযোগিতা করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়