৯৯৯-এ কলে ৮ কেজি গাঁজা উদ্ধার

আগের সংবাদ

রবীন্দ্রনাথ ও বাঁশির চিত্রকল্প

পরের সংবাদ

শিবগঞ্জে বজ্রপাতে ১৮ বরযাত্রীর মৃত্যু

প্রকাশিত: আগস্ট ৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

এস এম সাখাওয়াত জামিল দোলন চাঁপাইনবাবগঞ্জ, আতিক ইসলাম সিকো, শিবগঞ্জ থেকে : চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার দক্ষিণ পাকার নয় রশিয়া এলাকায় বজ্রপাতে ৫ জন মহিলাসহ ১৮ জন বরযাত্রীর মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ১২ জন। গতকাল বুধবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার পাকা ইউনিয়নের দক্ষিণ পাকার নয় রশিয়া এলাকায় টিনের ছাউনির পাশে এ বজ্রপাতের ঘটনা ঘটে।
নিহতরা হলেন- উপজেলার পাকা ইউনিয়নের দক্ষিণ পাকা তের রশিয়া গ্রামের মৃত সোহবুল হকের ছেলে রফিকুল ইসলাম (৬০), সদর উপজেলার মহারাজপুর ইউনিয়নের ডালপাড়ার সৈয়ব আলীর ছেলে তোবজুল (৭০), তোবজুলের স্ত্রী জমিলা (৫৮), ছেলে সাদল আলী (৩৫), জামালের মেয়ে লেচন (৫০), রফিকুলের ছেলে বাবলু (২৬), বাদলের ছেলে বাবু (২০) একই উপজেলার সূর্য নারায়ণপুরের ধুলু মিয়ার ছেলে সজীব (২২), সাহালাল বাবুর স্ত্রী মৌসুমী (২৫), কালুর ছেলে আলম (৪৮), মোস্তফার ছেলে পাতু (৪০), ধুলুর ছেলে সজিব (১৭), চর সূর্য নারায়ণপুরের টিপুর স্ত্রী বেবি (৩২), ফাটা পাড়ার গ্রামের সাদিকুলের স্ত্রী টকি বেগম (৩০), চর বাগডাঙ্গা গোঠাপাড়ার সাত্তারের ছেলে সহবুল (৩০), বাবুডাইং এলাকার মকবুলের ছেলে টিপু সুলতান (৪৫), সুন্দরপুর এলাকার সেরাজুলের ছেলে অসিকুল ইসলাম ডাকু (২৪) এবং চরবাগডাঙ্গা এলাকার মৃত সাত্তারের ছেলে মহবুল (৩২)।
আহতরা হলো- সূর্য নারায়ণপুর এলাকার মহারাজনগর ডাইলপাড়ার

তফজুলের ছেলে ওবাইদুর (২৭), বাসিরের মেয়ে ময়না (১৬), ছেলে মাহিন (৭), আলাউদ্দিনের ছেলে মিনহাজুল (৯), বাবুলের মেয়ে তোহরা (১৬), ইমরানের ছেলে শাহালাল (২৮), শাহালালের ছেলে মোমিন (৫), তামিম (৪), জীবনের স্ত্রী শিরিন (২০), গোলাপের ছেলে আল আমিন (২০), মৃত জামালের ছেলে আবর (৯) এবং ওবাইদুরের স্ত্রী রিতা (২৫)।
এলাকাবাসী জানান, সদর উপজেলার নারায়ণপুর ইউনিয়নের সূর্য নারায়ণপুর গ্রামের পাতুর ছেলে মামুন দিন কয়েক আগে বিয়ে করে আজ বুধবার দুপুরে বৌভাত অনুষ্ঠানে পার্শ্ববর্তী গ্রাম জেলার শিবগঞ্জ উপজেলার পাকা যাচ্ছিল।
উপজেলা নির্বাহী কর্মকর্তা সাকিব আল-রাব্বি জানান, সদর উপজেলার আলিমনগর ঘাট এলাকা থেকে সকালে একটি নৌকাযোগে প্রায় ৩০ জন বরযাত্রী শিবগঞ্জ উপজেলার পাকা ইউনিয়নের বিশ রশিয়া এলাকায় বিয়ে বাড়ির উদ্দেশে যাত্রা করে। এ সময় পদ্মা নদীর নয় রশিয়া ঘাট এলাকায় পৌঁছে নৌকা থেকে নেমে বৃষ্টির সময় তারা ঘাটের টিনের ছাউনির নিচে আশ্রয় নেয়। বেলা সাড়ে ১১টার দিকে ছাউনির পাশে বজ্রপাত হলে ঘটনাস্থলেই ১৬ জন নিহত ও ১২ জন আহত হন।
স্থানীয়রা আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য ৯ জনকে সদর হাসপাতাল ও একজনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। বাকিদের স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হচ্ছে। তাৎক্ষণিক উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নিহত রফিকুলের পরিবারের হাতে নগদ ২৫ হাজার টাকা দেয়া হয়। বাকিদের জেলা প্রশাসন কার্যালয় থেকে আর্থিক অনুদান দেয়া হবে।
জেলা হাসপাতালের জরুরি বিভাগের মেডিকেল তত্ত্বাবধায়ক ডা. মমিনুর হক জানান, ফায়ার সার্ভিস কর্মীরা যাদের আহত অবস্থায় হাসপাতালে নিয়ে এসেছেন তাদের মধ্যে মারাত্মক গুরুতর আহত আরো ৭ জন মারা যান। আর তাদের মধ্যে ২ জনের অবস্থা গুরুতর এবং বাকিরা শংকামুক্ত। তবে একজন শিশুকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে।
এদিকে খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান সাংসদ ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাকিব আল-রাব্বি, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আরিফুল ইসলাম ও শিবগঞ্জ থানার ওসি ফরিদ হোসেনসহ অন্যরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়