৯৯৯-এ কলে ৮ কেজি গাঁজা উদ্ধার

আগের সংবাদ

রবীন্দ্রনাথ ও বাঁশির চিত্রকল্প

পরের সংবাদ

টুকরো খবর

প্রকাশিত: আগস্ট ৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

ভিমরুলের কামড়ে মৃত্যু
কাগজ প্রতিবেদক, লালমনিরহাট : জেলার কালীগঞ্জ উপজেলায় ভিমরুলের কামড়ে সুবাস চন্দ্র রায় (৪০) নামে এক কলেজ শিক্ষকের মৃত্যু হয়েছে। গত মঙ্গলবার সন্ধ্যায় কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। সুবাস চন্দ্র রায় উপজেলার চন্দ্রপুর ইউনিয়নের সতীরপাড় গ্রামের মৃত প্রসন্ন রায়ের ছেলে। তিনি স্থানীয় চাপারহাট শামছুদ্দিন-কমরউদ্দিন কলেজের হিসাববিজ্ঞান বিভাগের প্রভাষক ছিলেন। স্থানীয়রা জানান, মঙ্গলবার দুপুরে নিজ বাড়ির পাশের সুপারি বাগানে গরুর খাবারের জন্য ঘাস কাটছিলেন সুবাস চন্দ্র। এ সময় ঘাসের নিচে থাকা ভিমরুলের ঘরে হাত পড়লে হাজারো ভিমরুল তাকে কামড় দেয়। তার চিৎকারে স্থানীয়রা ছুটে এসে তাকে উদ্ধার করে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. দেবব্রত কুমার রায় ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
অগ্নিকাণ্ড
কুতুবদিয়া (কক্সবাজার) প্রতিনিধি : কুতুবদিয়া ধুরুং বাজারে অগ্নিকাণ্ডে বেকারিসহ ২ দোকান পুড়ে ছাই হয়ে গেছে। গতকাল বুধবার ভোরে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পার্শ্ববর্তী বাসিন্দা ও দক্ষিণ ধুরুং ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল আলম সিকদার জানান, বুধবার রাত সাড়ে ৩টার দিকে ধুরুং বাজারের পশ্চিম পাশে বদি আলম মার্কেটের বেকারিতে প্রথমে আগুন লাগে। লাকড়িসহ যাবতীয় মালামালে দ্রুত আগুন ছড়িয়ে পাশের শ্যামলের সেলুনেও যায়। বাজারে ব্যবসায়ীরা অনেকেই এসে আগুন নেভানোর চেষ্টা করলেও ততক্ষণে দুটি দোকানই পুড়ে ছাই হয়ে যায়। বেকারির মালিক সুমন চন্দ্র নাথ জানান, কীভাবে আগুন লাগছে তা বুঝতে পারিনি। ক্যাশে রক্ষিত নগদ সাড়ে ৩ লাখ টাকাসহ অন্তত সাড়ে ৭ লাখ টাকার ক্ষতি হয়েছে। সেলুনে ক্ষতি হয়েছে ২ লাখ টাকার সম্পদ। সব মিলিয়ে প্রায় ১০ লাখ টাকা পুড়ে গেছে। সকালে স্থানীয় চেয়ারম্যান সৈয়দ আহমদ চৌধুরী ও উত্তর ধুরুং ইউপি চেয়ারম্যান শাহরিয়ার চৌধুরী ক্ষতিগ্রস্ত দোকান পরিদর্শন করেন।
আসামি আটক
শায়েস্তাগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি : শায়েস্তাগঞ্জে ফজল মিয়া (৩৫) নামে এক সাজাপ্রাপ্ত পলাতক আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত মঙ্গলবার সকাল ৮টায় পৌরসভার বাগুনীপাড়া এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার ফজল মিয়া শায়েস্তাগঞ্জ উপজেলার বাগুনীপাড়া গ্রামের আব্দুল আজিজের ছেলে। পুলিশ সূত্রে জানা যায়, গ্রেপ্তারকৃত ফজল মিয়া একটি সিআর মামলায় ১ বছরের সশ্রম কারাদণ্ড এবং ২ লাখ টাকা অর্থদণ্ড প্রাপ্ত (অনাদায়ে আরো ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড) আসামি। ফজল মিয়ার বিরুদ্ধে গত ১২ জুলাই গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়। শায়েস্তাগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ মোর্শেদ আলম এ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আসামিকে আদালতে পাঠানো হয়েছে।
মতবিনিময়
আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি : আদমদীঘির নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা শ্রাবণী রায়ের সঙ্গে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট আদমদীঘি উপজেলা শাখার নেতারা সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় করেছেন। গত মঙ্গলবার বেলা ১১টায় ইউএনওর অফিস কক্ষে মতবিনিময় অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা শ্রাবণী রায়, উপজেলা প্রশাসনিক কর্মকর্তা সিরাজুল ইসলাম মন্টু, জাতীয় হিন্দু মহাজোট আদমদীঘি শাখার সভাপতি প্রদীপ প্রামাণিক জয়, সমন্বয়কারী শ্যামল দেবনাথ, শুকুমার দেবনাথ, বিশ্বনাথসহ অন্য নেতারা উপস্থিত ছিলেন। মতবিনিময় অনুষ্ঠানে উপজেলার সব মন্দির উন্নয়নে ইউএনওর সহযোগিতা কামনা করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়