৯৯৯-এ কলে ৮ কেজি গাঁজা উদ্ধার

আগের সংবাদ

রবীন্দ্রনাথ ও বাঁশির চিত্রকল্প

পরের সংবাদ

জয়ে ফিরল বসুন্ধরা

প্রকাশিত: আগস্ট ৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ঈদের বিরতির আগে গত ১৮ জুলাই বাংলাদেশ প্রিমিয়ার লিগে হোঁচট খেয়েছিল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। তারা ১৮ জুলাই চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে অপ্রত্যাশিতভাবে ২-১ গোলের ব্যবধানে হেরে যায়। এর মাধ্যমে লিগে প্রথমবারের মতো হারের স্বাদ পেতে হয়েছিল। ঈদের বিরতি শেষে নতুন সূচি অনুযায়ী গতকাল লিগে নিজেদের প্রথম ম্যাচে খেলতে নামে বসুন্ধরা কিংস। তাদের প্রতিপক্ষ ছিল মুক্তিযোদ্ধা সংসদ। ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হওয়া এ ম্যাচটিতে ৩-০ গোলের বড় ব্যবধানের জয় তুলে নিয়েছে বসুন্ধরা কিংস। এর মাধ্যমে ফের লিগে জয়ে ফিরেছে টেবিলের শীর্ষে থাকা বসুন্ধরা।
প্রিমিয়ার লিগে দিনের অপর ম্যাচে ঢাকার কমলাপুরের বীরশ্রেষ্ঠ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে খেলতে নামে শেখ রাসেল ও আরামবাগ। এ ম্যাচটিতে শেখ রাসেল পয়েন্ট টেবিলের তলানিতে থাকা আরামবাগের বিপক্ষে ৩-০ গোলের জয় তুলে নিয়েছে। মানে গতকাল প্রিমিয়ার লিগে হওয়া দুটি ম্যাচেরই ফলাফল হয়েছে ৩-০ গোলে।
মুক্তিযোদ্ধা সংসদের বিপক্ষে বসুন্ধরার হয়ে গোল করেছেন দলটির তিন বিদেশি তারকা খেলোয়াড় রবিনহো, রাউল বেসেরা ও ফার্নান্দেস। ম্যাচের ২০ মিনিটের সময় রবিনহো গোল করে চ্যাম্পিয়নদের প্রথমে এগিয়ে নেন। ম্যাচের প্রথমার্ধে এই একটি গোলই হয়। যদিও বসুন্ধরা আরো কিছু সুযোগ তৈরি করেছিল। কিন্তু তারা সেগুলো কাজে লাগাতে পারেনি। ফলে এক গোলে এগিয়ে থেকেই বিরতিতে যেতে হয় তাদের। তবে দ্বিতীয়ার্ধে গিয়ে দুটি গোল তুলে নিতে সমর্থ হয় বসুন্ধরা। দ্বিতীয়ার্ধের খেলা শুরু হওয়ার শুরুর ১০ মিনিটের মধ্যে তারা নিজেদের দ্বিতীয় গোল তুলে নিতে সমর্থ হয়। আর এ গোলটি তুলে নেন রাউল বেসেরা। বসুন্ধরার বিপক্ষে মুক্তিযোদ্ধা সংসদ খুব বেশি আক্রমণে যেতে পারেনি। উল্টো বসুন্ধরাই আরো গোল তুলে নিতে মুহুর্মুহু আক্রমণ করে। অবশেষে তৃতীয়বারের মতো তারা সফল হয় ম্যাচের ৭৮ মিনিটের সময়। আর দলের হয়ে তৃতীয় গোলটি এনে দেন ফার্নান্দেস।
একই সময়ে কমলাপুরের বীরশ্রেষ্ঠ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে খেলতে নামা শেখ রাসেল ও আরামবাগের মধ্যকার ম্যাচেও আধিপত্য ছিল বিদেশিদের। এমনকি বসুন্ধরার মতো শেখ রাসেলের হয়েও তিনটি গোল করেন বিদেশি ফুটবলাররা। ম্যাচে প্রথম গোল হয় ম্যাচের ৩৪ মিনিটের সময়। এই ম্যাচটিতেও প্রথমার্ধে শুধু একটি গোল হয়। আর দ্বিতীয়ার্ধে হয় দুটি গোল।
ম্যাচের ৩৪ মিনিটের সময় শেখ রাসেলের হয়ে এ গোলটি করেন উগুচুকো ওবি মোনেকো। শেখ রাসেলকে অবশ্য দ্বিতীয় গোলটি পেতে অপেক্ষা করতে হয় দীর্ঘ সময়। তারা নিজেদের দ্বিতীয় গোলটি পায় ৮০ মিনিটের সময়। আর তাদের এ গোলটি এনে দেন সিয়োভুস আসোরোভ। অপরদিকে শেখ রাসেল তৃতীয় গোলটি পায় একদম শেষ মুহূর্তে গিয়ে। ম্যাচের ৯৫ মিনিটের সময় ফাউল থেকে একটি পেনাল্টি পায় তারা। আর এ সুযোগটি কাজে লাগাতে ভুল করেননি বখতিয়ার দুশভেকোভ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়