৯৯৯-এ কলে ৮ কেজি গাঁজা উদ্ধার

আগের সংবাদ

রবীন্দ্রনাথ ও বাঁশির চিত্রকল্প

পরের সংবাদ

ঘুরে দাঁড়াল ইংল্যান্ড

প্রকাশিত: আগস্ট ৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : নটিংহ্যামের ট্রেন্ট ব্রিজে গতকাল পাঁচ ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হয় ভারত ও ইংল্যান্ড। ম্যাচটিতে গতকাল টসে জয় পান ইংলিশ অধিনায়ক জো রুট। আর টসে জয় পেয়ে ব্যাট করার সিদ্ধান্ত নেন তিনি। এ রিপোর্ট লেখা পর্যন্ত তিন উইকেট হারিয়ে ১১৭ রান করে ইংল্যান্ড। এ সময় ৪৪ রান করে একপ্রান্তে অপরাজিত ছিলেন জো রুট। অপরপ্রান্তে ১৬ রান করে অপরাজিত ছিলেন জনি বেয়ারেস্টো।
ম্যাচটির একদম শুরুতেই ধাক্কা খায় ইংল্যান্ড। রানের খাতা খোলার আগে তারা ররি বার্নসের উইকেট হারিয়ে ফেলে। পাঁচ বল খেলে তিনি এলবিডব্লিউর ফাঁদে পড়ে আউট হয়ে যান। তাকে ফেরান জাসপ্রিত বুমরাহ। ফলে শুরুতেই চাপে পড়ে যায় ইংলিশরা। এই চাপ সামাল দেয়ার চেষ্টা করেন ওয়ান ডাউনে নামা জ্যাক ক্রাউলি ও ওপেনার ডম সিবলি। তবে দলীয় ৪২ রানের সময় আরেক পেসার মোহাম্মদ সামীর বলে জ্যাক ক্রাউলি মোহাম্মদ শামীর বলে ক্যাট আউট হন। তিনি ৬৮ বল খেলে ২৭ রান করেন। এরপর ক্রিজে আসেন অধিনায়ক জো রুট। আর তিনিই দলের আসল হাল ধরেন। তিনি ডম সিবলিকে নিয়ে এগিয়ে যাওয়ার চেষ্টা করেন। তবে সিবলি দলীয় ৬৩ রানের মাথায় মোহাম্মদ সিরাজের বলে ১৮ রান করে উইকেটরক্ষক ঋসভ পন্তের হাতে ধরা পড়েন তিনি। এরপর ক্রিজে আসেন আরেক অভিজ্ঞ খেলোয়াড় জনি বেয়ারেস্টো। তাকে নিয়েই দলীয় ১০০ রান পার করেন জো রুট।
এদিকে ইংল্যান্ডের বিপক্ষে তাদের মাটিতে ২০০৭ সােেলর পর আর কখনো টেস্ট সিরিজে জয়ের স্বাদ পায়নি ভারত। ২০১১ সালে ইংল্যান্ডের বিপক্ষে ৪-০, ২০১৪ সালে ৩-১ ও ২০১৮ সালে ৪-১ ব্যবধানে সিরিজ হেরেছিল কোহলি বাহিনী। এবার ভারতের সামনে রয়েছে ইংল্যান্ডের মাটিতে সিরিজ জয়ের মোক্ষম সুযোগ। এ সিরিজের আগে ভারতের মাটিতে চার ম্যাচের সিরিজ খেলে দুই দল। সিরিজটিতে রবি শাস্ত্রীর শিষ্যরা ৩-১ ব্যবধানে সিরিজ জিতে নেয়।
ইংল্যান্ড ও ভারত এখন পর্যন্ত ১২৬টি টেস্ট ম্যাচ খেলেছে। এর মধ্যে ভারত জয় পেয়েছে ২৯টি ম্যাচে। ইংল্যান্ড জয় পেয়েছে ৪৮টি ম্যাচে। আর বাকি ৪৯টি ম্যাচ ড্র হয়েছে। দুই দলের মধ্যে হওয়া সর্বশেষ তিনটি টেস্ট ম্যাচের সবটিতে জয় তুলে নিয়েছে ভারত।
আর তাই তো এবার ভারত স্বপ্ন দেখছে এবার ইংল্যান্ডের বিপক্ষে তাদের মাটিতে সিরিজ জয় করবে। তবে কাজটি যে ভারতের জন্য খুব সহজ হবে না এটি নিশ্চিত। যদিও ভারতের ব্যাটিং লাইনআপ শক্ত হওয়ায় ইংলিশদের বিপক্ষে তাদের ফেভারিট মানছেন অনেকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়