৯৯৯-এ কলে ৮ কেজি গাঁজা উদ্ধার

আগের সংবাদ

রবীন্দ্রনাথ ও বাঁশির চিত্রকল্প

পরের সংবাদ

কমছে না দাপট : ২৪ ঘণ্টায় আরো ২৪১ জনের মৃত্যু

প্রকাশিত: আগস্ট ৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা একদিন বাড়ে তো একদিন কমে। তবে এখনো দৈনিক মৃতের সংখ্যা দুই শতাধিক। করোনা পরিস্থিতি নিয়ে গতকাল বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ২৪১ জন।
৩ আগস্ট এই সংখ্যা ছিল ২৩৫, ২ তারিখ ২৪৬ ও ১ আগস্ট ২৩১ জনের মৃত্যুর তথ্য জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। গত ২৪ ঘণ্টায় দেশে নমুনা পরীক্ষা হয়েছে ৪৯ হাজার ৫১৪টি। রোগী শনাক্ত হয়েছে ১৩ হাজার ৮১৭ জন। সুস্থ হয়েছেন ১৫ হাজার ১১২ জন। বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্তের হার ২৭ দশমিক ৯১ শতাংশ আর এখন পর্যন্ত ১৬ দশমিক ৪৮ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৭ দশমিক ১২ শতাংশ আর মৃত্যুর হার ১ দশমিক ৬৫ শতাংশ।
সরকারি হিসাব অনুযায়ী, দেশে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২১ হাজার ৬৩৮ জনের। এর মধ্যে পুরুষ ১৪ হাজার ৫৪৪ জন আর নারী ৭ হাজার ৯৪ জন। নমুনা পরীক্ষা হয়েছে ৭৯ লাখ ৪৮ হাজার ৬৮৩টি। ১৩ লাখ ৯ হাজার ৯১০ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। সুস্থ হয়েছেন ১১ লাখ ৪১ হাজার ১৫৭ জন।
গত ২৪ ঘণ্টায় মৃত ২৪১ জনের মধ্যে পুরুষ ১২৫ জন আর নারী ১১৬ জন। সরকারি হাসপাতালে ১৮৫ জন, বেসরকারি হাসপাতালে ৩৭ জন ও বাড়িতে ১৮ জন। হাসপাতালে মৃত অবস্থায় আনা হয়েছে একজনকে।
বয়স বিবেচনায় একশ বছরের ঊর্ধ্বে ২ জন, নব্বই ঊর্ধ্ব ৩ জন, আশি ঊর্ধ্ব ১২ জন, সত্তরোর্ধ্ব ৩৫ জন, ষাটোর্ধ্ব ৮২ জন, পঞ্চাশোর্ধ্ব ৫৫ জন, চল্লিশোর্ধ্ব ২৫ জন, ত্রিশোর্ধ্ব ২২ জন আর বিশোর্ধ্ব ৫ জন।
বিভাগ বিবেচনায় ঢাকা বিভাগের ৯৩ জন, চট্টগ্রাম বিভাগের ৬৮ জন, রাজশাহী বিভাগের ১২ জন, খুলনা বিভাগের ৩৬ জন, বরিশাল বিভাগের ৫ জন, সিলেট বিভাগের ৫ জন, রংপুর বিভাগের ১৫ জন এবং ময়মনসিংহ বিভাগের ৭ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়