‘পিক’ টাইমে কঠোর লকডাউনে উদ্বেগে পোশাক খাত

আগের সংবাদ

পদক লড়াইয়ে তিন দেশের দাপট

পরের সংবাদ

ইউসিবির নতুন ক্যাম্পাসের প্রাক উদ্বোধন

প্রকাশিত: জুলাই ২৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুলাই ২৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

বাংলাদেশে মোনাশ কলেজ অস্ট্রেলিয়ার একমাত্র অংশীদার ও ইন্টারন্যাশনাল এডুকেশন প্রোভাইডার ইউনিভার্সাল কলেজ বাংলাদেশ (ইউসিবি)। গতকাল রাজধানীর গুলশান এলাকার এসএ টাওয়ারে (লেভেল ৩-৫) নতুন ক্যাম্পাসের প্রাক-উদ্বোধনী অনুষ্ঠান করা হয়েছে।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। অনুষ্ঠানে তিনি বলেন, এটি এমন একটি সূচনা, যা ভবিষ্যতে অন্যদেরও পথ দেখাবে। আমি অত্যন্ত আনন্দিত যে, ইউসিবির যাত্রা শুরু করেছে।
ক্যাম্পাসটি আগামী মাসে উদ্বোধন করা হবে জানিয়ে এসটিএস গ্রুপের গ্রুপ সিইও ড. সন্দীপ অনন্তনারায়ণ বলেন, শিক্ষা মন্ত্রণালয় অনুমোদিত এবং আন্তর্জাতিক প্রোগ্রাম পরিচালনার অনুমোদনপ্রাপ্ত প্রথম শিক্ষাপ্রতিষ্ঠান হিসেবে ইউনিভার্সাল কলেজ বাংলাদেশের ইতিহাসে উদাহরণ সৃষ্টি করেছে। মোনাশ কলেজের একমাত্র অংশীদার হিসেবে আমরা দেশের শিক্ষার্থীদের দুটো কোর্স অফার করছি, যা মোনাশ অস্ট্রেলিয়ার পথে তাদের যাত্রা শুরুর জন্য অত্যন্ত সহায়ক হবে। এই প্রথম কোনো ইন্টারন্যাশনাল এডুকেশন প্রোভাইডার দেশে এ ধরনের সুযোগ দিচ্ছে।
উল্লেখ্য, ইউনিভার্সাল কলেজ বাংলাদেশ (ইউসিবি) কিউএস ২০২১ র‌্যাঙ্কিং অনুযায়ী বিশ্বের শীর্ষ-৬০ বিশ্ববিদ্যালয়ের তালিকায় থাকা মোনাশ কলেজ অস্ট্রেলিয়ার সঙ্গে অংশীদারত্ব করেছে। ফলে শিক্ষার্থীরা তাদের ও/এএস/এ-লেভেল/এইচএসসি ১ম বর্ষের পরই মোনাশ ইউনিভার্সিটির ডিগ্রি অর্জনে তাদের যাত্রা শুরু করার সুযোগ পাবেন। ইউসিবিতে শিক্ষার্থীরা বিশ্বমানের শিক্ষা, একাডেমিক পাঠ্যক্রম এবং ফাউন্ডেশন প্রোগ্রাম শেষ করে মোনাশ ইউনিভার্সিটিতে অন্তর্ভুক্ত হওয়ার শতভাগ নিশ্চয়তা উপভোগ করবেন। বিজ্ঞপ্তি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়