সোনারগাঁও উপজেলা চেয়ারম্যান মোশারফ হোসেন আর নেই

আগের সংবাদ

বৃষ্টি ও জোয়ারে চট্টগ্রামের নিম্নাঞ্চল জলমগ্ন : আবার ডুবেছে মা ও শিশু হাসপাতালের নিচতলা

পরের সংবাদ

বিদেশফেরতদের দক্ষ উদ্যোক্তা তৈরিতে যৌথ উদ্যোগ

প্রকাশিত: জুলাই ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুলাই ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দেশে ফেরত আসা প্রবাসীকর্মীদের দক্ষ হিসেবে তৈরি করতে এবং তাদের উদ্যোক্তা মনোভাব বিকাশে যৌথভাবে কাজ করবে স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ এবং ব্র্যাক। দেশের অর্থনৈতিক স্বনির্ভরতা নিশ্চিত করতে কোভিড-১৯ রেসপন্স উদ্যোগের অংশ হিসেবে তারা এই উদ্যোগের ঘোষণা দিয়েছে। স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে গতকাল শনিবার এ তথ্য জানানো হয়েছে। দুই বছর মেয়াদি এই প্রকল্পের নাম ‘কোভিড-১৯ রিকোভারি : এন্টারপ্রিনিউরশিপ ট্রেইনিং এন্ড গেইনফুল এমপ্লয়মেন্ট ফর রিটার্নিং মাইগ্রেন্টস অ্যাফেক্টেড বাই কোভিড-১৯ ইন বাংলাদেশ’। প্রকল্পটির আওতায়, কোভিড-১৯ দ্বারা ক্ষতিগ্রস্ত অভিবাসীদের জরুরি আগমন সহায়তা, প্রয়োজনীয় পরামর্শ, উদ্যোক্তাদের প্রশিক্ষণ প্রদান করে তাদের নতুন ব্যবসা শুরু করার জন্য বিজনেস অ্যাওয়ার্ডস্বরূপ অর্থ দেয়া হবে।
অভিবাসীরা প্রাপ্ত অর্থ দ্বারা তাদের আর্থিক অবস্থান পুনর্গঠন করতে পারবেন।
১৮-৩৫ বছর বয়সি নারী ও তরুণদের এই সহায়তায় অগ্রাধিকার দেয়া হবে। মহামারিতে ক্ষতিগ্রস্ত অভিবাসীদের ঘনত্বের অনুপাতের বিষয়টি মাথায় রেখে বাংলাদেশের ৩টি জেলা- ঢাকা, চট্টগ্রাম এবং কুমিল্লার মানুষের এই প্রকল্পের আওতাভুক্ত করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়