শামসুল আলমকে পরিকল্পনা প্রতিমন্ত্রী করে প্রজ্ঞাপন

আগের সংবাদ

লকডাউনে তৈরি ডেজার্ট...

পরের সংবাদ

‘অভিনয়েই জীবনযাপন করার চেষ্টা করছি’

প্রকাশিত: জুলাই ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুলাই ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

ঈদ কেমন কেটেছে?
ঈদ খুব ভালো কেটেছে। আমার শহর ময়মনসিংহে পরিবারের সঙ্গে ঈদ করেছি। কুরবানি দিয়েছি। মা, মায়ের হাতের রান্না, বোন, ছোট্ট ভাগ্নে-ভাগ্নি- এসবের মাঝে কেমন কাটে তা আলাদা করে বলে বোঝানোর প্রয়োজন হয় না। তা সবাই ফিল করতে পারে। বর্ণনা মুশকিল!

ঈদে যে কাজগুলো আসছে?
বেশ কিছু কাজ আসছে ঈদে- ‘অন্ধ জলছবি’, ‘যতœ’, ‘চুমকি চলেছে একা’, ‘ম্যানুকার্ড’, ‘নট আউট’, ‘প্রিয় ডাকবাক্স’। কাজগুলো দর্শকের ভালো লাগলে সামনে আরো সচেতনার সঙ্গে কাজে আসব ভাবছি।

ঈদের কাজে কেমন সাড়া পাচ্ছেন?
বেশ ভালো সাড়া পাচ্ছি। শুভাকাক্সক্ষীর সংখ্যা বাড়ছে দিন দিন। সবাই আসলে খুব ভালোবাসেন আমাকে। সবাই কারণে-অকারণেই হয়তো ভালোবাসেন। অতটা যোগ্য আমি নই। এ ভালোবাসার প্রতি আমি ঋণী।

মহানগর ওয়েব সিরিজে কাজের অভিজ্ঞতা কেমন?
কাজের অভিজ্ঞতা ভালো বলতে খুবই ভালো। আশফাক নিপুণ ভাইয়ের সঙ্গে কাজ করাটা ভালো লাগার এবং সৌভাগ্যের। তিনি আমার খুব পচন্দের পরিচালক। তাছাড়া এত এত গুণী অভিনেতাদের সঙ্গে পাওয়া দারুণ অভিজ্ঞতার।

নতুন কোনো সিনেমায় শিগগিরই দেখা যাবে কি?
নতুন সিনেমা বলতে ওটিটিতে খুব শিগগিরই একটা ফিল্ম আসবে। খুব দ্রুতই ঘোষণা আসবে, প্রচারণা শুরু হবে। দর্শকদের একটু অপেক্ষায় থাকতে হবে।

আবারো লকডাউন। এই দিনগুলো নিয়ে কোনো
পরিকল্পনা আছে কি?
লকডাউনের দিনগুলো নিয়ে পরিকল্পনা করতে করতে ক্লান্ত। এখন চলছে যতটুকু নিরাপত্তার সঙ্গে চালিয়ে নেয়া যায়। বাসায় সময় যেভাবে কাটে ওভাবেই কাটবে দিনগুলো বই, ফিল্ম আর গানে। বাকি সময় শুয়ে-বসে বিচিত্র কল্পনা-পরিকল্পনা।

অভিনয়ের পাশাপাশি আর কী করা হয়?
অভিনয়েই জীবনযাপন করে যাওয়ার চেষ্টা করছি।

আপনি তো কবিতা আবৃত্তি ভালোই পারেন। লেখালেখি করার অভ্যাস আছে?
আমার কবিতা খুব পছন্দ। কোনো কবিতা বিশেষ ভালো লাগলে মানে যেখানে সহজ শব্দে সরলভাবে গভীর একটা আকুতি থাকে বা গভীর একটা ভাব বর্ণনা থাকে তা আমার পাঠ করতে ইচ্ছা হয়। এটা অনেকটা মনোলগের মতো পাঠ করি বলা চলে। আবৃত্তি পারি না আসলে। আর লেখালেখিও পারি না, মাঝে মাঝে কিছু ভাবনা টুকে রাখি এই যা। আমি সত্যি বলতে শুধু অভিনয় বা চরিত্র প্লে করতেই হিম্মত রাখি এবং তাই করতে চাই আর তাই চেষ্টা করছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়