শুভ জন্মদিন : প্রেমিক কবি ফারুক মাহমুদ

আগের সংবাদ

দক্ষিণাঞ্চলে পেয়ারা বাজার মন্দা

পরের সংবাদ

মাঠে নেমেছে পুলিশ : কোন অভিমানে আত্মহত্যা করল সোনিয়া দাশ

প্রকাশিত: জুলাই ১৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুলাই ১৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : নগরের পাঁচলাইশ থানার প্রবর্তক সংঘের (বাংলাদেশ) আবাসিক হোস্টেল থেকে সোনিয়া দাশ (১৮) নামে এক এসএসসি পরীক্ষার্থীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। গতকাল শুক্রবার ভোর সাড়ে ৪টার দিকে আবাসিক হোস্টেলের পঞ্চম তলার কক্ষ থেকে এই ছাত্রীর মরদেহ উদ্ধার করা হয়। এ সময় পুলিশ ওই কক্ষ থেকে নিহত সোনিয়ার একটি ডায়েরি উদ্ধার করেছে, যাতে বান্ধবীর সঙ্গে তার নানা মান-অভিমানের কথা লেখা রয়েছে। আবার অন্য এক তথ্যে পুলিশ জানতে পেরেছে, মোবাইল নিষিদ্ধ থাকার কারণে গত মাসে প্রবর্তক হোস্টেল কর্তৃপক্ষ সোনিয়ার কাছ থেকে তার মোবাইলটি নিয়ে নেয়। এখন সোনিয়ার আত্মহত্যার পেছনে কোন বিষয়টি কাজ করেছে, তা খুঁজে বের করতে তদন্তে নেমেছে পুলিশ।
এই ব্যাপারে পাঁচলাইশ থানার পরিদর্শক (তদন্ত) মো. কবিরুল ইসলাম বলেন, এসএসসি পরীক্ষার্থী সোনিয়া নিজ কক্ষে ফ্যানের জন্য লাগানো লোহার আংটার সঙ্গে ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেছে। আমাদের ধারণা মান-অভিমান থেকে সে আত্মহননের পথ বেছে নিয়েছে। তার রুম থেকে একটি ডায়েরি উদ্ধার করা হয়েছে। ডায়েরিতে এক বান্ধবীর সঙ্গে তার মান-অভিমানের কথা লেখা আছে। সেই ক্ষোভ থেকেই সে আত্মহত্যা করতে পারে। মরদেহ ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। পরিবারের অভিযোগের ভিত্তিতে মামলা হবে। এখনো অভিযোগ করা হয়নি।
আবার এই আত্মহত্যার সুরতহাল প্রতিবেদনকারী পাঁচলাইশ থানার উপপরিদর্শক (এসআই) আব্দুল মান্নান বলেন, প্রবর্তক সংঘের পক্ষ থেকে শিক্ষার্থীদের মোবাইল ফোন ব্যবহার নিষিদ্ধ করা হয়। এই কারণে সোনিয়ার কাছে থাকা মোবাইল ফোনটি গত এপ্রিল প্রবর্তক কর্তৃপক্ষ নিয়ে নেয়। এই নিয়েও তার মধ্যে ক্ষোভ ছিল। সে কারণেও সে আত্মহত্যা করতে পারে। বিষয়টি নিয়ে তদন্ত চলছে। সোনিয়া দাশ সাতকানিয়া উপজেলার আমিলাইশ গ্রামের লালু দাশের মেয়ে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়