শুভ জন্মদিন : প্রেমিক কবি ফারুক মাহমুদ

আগের সংবাদ

দক্ষিণাঞ্চলে পেয়ারা বাজার মন্দা

পরের সংবাদ

ঢাকা জেলার ১১০ কিলোমিটার মেরামত : গ্রামীণ রাস্তার সঙ্গে হাইওয়ের নেটওয়ার্ক তৈরি করা হচ্ছে

প্রকাশিত: জুলাই ১৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুলাই ১৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

আছাদুজ্জামান : প্রান্তিক ও গ্রামীণ জনগোষ্ঠীর মানুষদের নির্বিঘেœ চলাচলের জন্য রাস্তাঘাট উন্নয়ন ও মেরামতের মাধ্যমে হাইওয়ের সঙ্গে নেটওয়ার্ক তৈরির কাজ করছে সরকার। এরই ধারাবাহিকতায় ঢাকা জেলার পাঁচ উপজেলার গ্রামীণ রাস্তার সঙ্গে হাইওয়ের সংযোগ কাজ শুরু করেছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) ঢাকা জেলার নির্বাহী প্রকৌশলীর কার্যালয়। চলতি বছর ৪৯ কোটি টাকা ব্যয়ে ১১০ কিলোমিটার রাস্তা মেরামতের কাজ ইতোমধ্যেই শেষ হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।
এলজিইডি মন্ত্রণালয় সংশ্লিষ্ট কর্মকর্তারা বলছেন, রাস্তাঘাটের উন্নয়ন না হলে সার্বিক উন্নয়ন অসম্ভব।
ঢাকা জেলার পাঁচ উপজেলার সাভার, ধামরাই, কেরানীঞ্জ, নবাবগঞ্জ ও দোহারের মোট কাঁচাপাকা ৪ হাজার ৭৬২ কিলোমিটার গ্রামীণ রাস্তার সঙ্গে হাইওয়ে রাস্তার সংযোগ স্থাপন করে গ্রামীণ জনপদের বাসিন্দাদের যোগাযোগ সহজ করার জন্য কাজ করছে এলজিইডি ঢাকা জেলার নির্বাহী প্রকৌশলীর কার্যালয়। ১১৫ কোটি টাকা ব্যয়ে ১২৫ কিলোমিটার মাটির রাস্তা পাকাকরণের কাজ চলছে।
এ ব্যাপারে জানতে চাইলে এলজিইডির প্রধান প্রকৌশলী আবদুর রশিদ খান ভোরের কাগজকে বলেন, সড়কের নেটওয়ার্ক যতদ্রুত তৈরি করা যাবে ততদ্রুতই মানুষের অর্থনৈতিক উন্নয়ন ত্বরান্বিত হবে। তারই ধারাবাহিকতায় আমাদের এ কর্মকাণ্ড। এ ব্যাপারে ঢাকা জেলার নির্বাহী প্রকৌশলী মো. মোশাররফ হোসেন ভোরের কাগজকে বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে কাজ করে যাচ্ছে বর্তমান সরকার। আর যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন ছাড়া অর্থনীতির ক্ষেত্রে গতি আনা সম্ভব নয়। তাই প্রধানমন্ত্রীসহ স্থানীয় সরকারমন্ত্রীর নির্দেশনায় রাস্তাঘাটের উন্নয়নের জন্য আমরা ব্যাপকভাবে কাজ শুরু করেছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়