২৯ বছর পর স্বপ্নের সেমিতে ডেনমার্ক

আগের সংবাদ

গ্রামাঞ্চলে বাড়ছে শনাক্ত-মৃত্যু

পরের সংবাদ

ফিলিপাইনে সামরিক বিমান বিধ্বস্ত, নিহত ২৯

প্রকাশিত: জুলাই ৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুলাই ৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ফিলিপাইনের দক্ষিণাঞ্চলে সশস্ত্র বাহিনীর সদস্যদের বহনকারী একটি সামরিক বিমান বিধ্বস্তের ঘটনায় ২৯ জন নিহতের খবর পাওয়া গেছে। আহত ৫০ জনকে হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। এখনো ১৭ জন নিখোঁজ রয়েছে বলে জানিয়েছে দেশটির সেনাবাহিনী। গতকাল রবিবার স্থানীয় সময় সকাল সাড়ে ১১টার দিকে সুলু প্রদেশের জোলো দ্বীপে ৯২ আরোহী নিয়ে সামরিক বিমানটি বিধ্বস্ত হয়। আরোহীদের বেশির ভাগই ছিলেন সদ্য প্রশিক্ষণ শেষ করা সেনা কর্মকর্তা। এক বিবৃতিতে ফিলিপাইনের বিমানবাহিনী জানায়, লকহিড কোম্পানির তৈরি সি-১৩০ বিমানটি অবতরণের সময় দুর্ঘটনায় পড়ে। উদ্ধারের চেষ্টা চলছে, বিবৃতিতে জানায় তারা। গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে আসা ছবিতে দেখা গেছে, দেশটির দক্ষিণাঞ্চলীয় সুলু প্রদেশের পাতিকুল এলাকায় চারপাশে গাছের মধ্যে পড়ে থাকা বিমানটির ধ্বংসাবশেষ আগুন ও ধোঁয়ায় ঢেকে আছে। সুলু প্রদেশে ইসলামপন্থি বিদ্রোহীদের সঙ্গে ফিলিপাইন সেনাবাহিনীর দীর্ঘদিন ধরে লড়াই চলছে। নিউইয়র্ক টাইমসের প্রতিবেদনে বলা হয়, মৃতের সংখ্যা আরো বাড়ার আশঙ্কা করা হচ্ছে বলে জানিয়েছেন স্থানীয় একজন কমান্ডার। ফিলিপাইনের প্রতিরক্ষামন্ত্রী ডেলফিন লোরেনজানা রয়টার্সকে জানান, প্রাথমিক প্রতিবেদন অনুযায়ী বিমানটিতে তিন পাইলট ও পাঁচ ক্রু সদস্যসহ মোট ৯২ জন আরোহী ছিলেন।
ফিলিপাইনে প্রায় ৩০ বছরের মধ্যে এটিই সবচেয়ে ভয়াবহ সামরিক বিমান দুর্ঘটনা। সশস্ত্র বাহিনীর প্রধান সাংবাদিকদের বলেন, রানওয়েতে নামতে গিয়ে ব্যর্থ হয় বিমানটি। ইঞ্জিন নতুন করে সচলের চেষ্টা করেও লাভ হয়নি। এরপরই মাটিতে আছড়ে পড়ে সেটি। কর্মকর্তারা বলেন, বিমানটিতে হামলা হওয়ার কোনো লক্ষণ দেখা যায়নি। উদ্ধার অভিযান শেষ হয়ে গেলেই ঘটনার তদন্ত শুরু হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়