দেশবাসীকে লকডাউন মেনে চলার অনুরোধ তথ্যমন্ত্রীর

আগের সংবাদ

পরিস্থিতি নাজুক প্রস্তুতির ঘাটতি

পরের সংবাদ

উপাচার্যের আহ্বান : দক্ষতা বাড়াতে প্রযুক্তি শিক্ষা গ্রহণ করুন

প্রকাশিত: জুলাই ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুলাই ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

করোনা মহামারিতে সরকার ঘোষিত চলমান বিধি-নিষেধের মধ্যে দক্ষতা বৃদ্ধিতে কর্মকর্তাদের প্রযুক্তিগত শিক্ষাগ্রহণের আহ্বান জানিয়েছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমান। তিনি বলেন, স্বাস্থ্য ঝুঁকি এড়াতে বিধি-নিষেধ মেনে আমরা নিজেদের আরো দক্ষ করে গড়ে তুলতে পারি। এ সময়ে প্রযুক্তিগত দক্ষতা অর্জনের বিকল্প নেই। বিজ্ঞপ্তি।
গত বৃহস্পতিবার অনলাইন প্ল্যাটফর্মে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃক আয়োজিত কর্মকর্তাদের আইসিটি দক্ষতা বৃদ্ধি ও প্রশাসনিক বিষয়ে প্রশিক্ষণ শীর্ষক অনুষ্ঠানের উদ্বোধনী বক্তব্যে এসব কথা বলেন উপাচার্য।

প্রথম ধাপে ১৫ দিনব্যাপী প্রশিক্ষণে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ৫২ জন সেকশন অফিসার অংশগ্রহণ করেন। পর্যায়ক্রমে কর্মীদের দক্ষতা বৃদ্ধিতে প্রশিক্ষণ বছরব্যাপী চলবে। ১৫ দিনের প্রশিক্ষণের মডিউলে আইসিটি বেসিকস, অরগানাইজেশনাল বিহেভিয়ার, অফিস ম্যানেজমেন্ট, মোবাইল অ্যাপস, সাইবার সিকিউরিটি, কম্পিউটার ইন্টারনেট সিকিউরিটি, মাইক্রোসফট অফিস, গুগল মিট, ডাটা ম্যানেজমেন্ট, ই-ফাইলিংসহ বিভিন্ন বিষয় যুক্ত রয়েছে।
কর্মকর্তাদের উদ্দেশ্যে উপাচার্য বলেন, ‘বিশ্বনাগরিক হিসেবে আমাদের শিক্ষার্থীদের তৈরি করতে হলে কর্মকর্তাদের যে কোনো চ্যালেঞ্জ গ্রহণ করে তা মোকাবিলায় জয়ী হতে হবে। একজন প্রতিশ্রæতিশীল কর্মীকে প্রতিদিনই আপডেট থাকতে হয়। নতুন নতুন তথ্যপ্রযুক্তির সঙ্গে পরিচিত হয়ে কর্মক্ষেত্রে তা বাস্তবায়নে অগ্রসর ভূমিকা পালন করতে হয়।
তা না হলে নিজেকে পিছিয়ে পড়তে হয়। আপনাদের মনে রাখতে হবে কাজই আপনার আত্মসম্মান ও মর্যাদা বাড়াবে।
আপনাদের মধ্যে তারুণ্যের ও সৃজনশীলতার উদ্যম আমরা দেখতে চাই।
মানবসম্পদ উন্নয়ন ও শুদ্ধাচার দপ্তরের পরিচালক জয়ন্ত ভট্টাচার্য্যরে পরিচালনায় প্রশিক্ষণে কোর্স কো-অর্ডিনেটর হিসেবে যুক্ত ছিলেন রেজিস্ট্রার মোল্লা মাহফুজ আল হোসেন। অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন ¯œাতকোত্তর শিক্ষা, প্রশিক্ষণ ও গবেষণা কেন্দ্রের ডিন প্রফেসর ড. মো. আনোয়ার হোসেন, ¯œাতকপূর্ব শিক্ষাবিষয়ক স্কুলের ডিন প্রফেসর ড. মো. নাসির উদ্দিন, কারিকুলাম উন্নয়ন ও মূল্যায়ন কেন্দ্রের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ বিন কাশেম, রেজিস্ট্রার মোল্লা মাহফুজ আল হোসেন, পরীক্ষা নিয়ন্ত্রক বদরুজ্জামান, প্রশিক্ষকসহ বিভিন্ন দপ্তরের প্রধানরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়