সিলেটে পলাতক নারীকে উদ্ধার করে আইসোলেশনে দিল পুলিশ

রবিবার, ২৬ এপ্রিল ২০২০

সিলেট ব্যুরো : সিলেটের এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে পালিয়ে যাওয়া করোনাক্রান্ত নারীকে খুঁজে এনে হাসপাতালে ভর্তি করেছে বিমানবন্দর থানা পুলিশ। গতকাল শনিবার বিকেলে ওই নারীকে সিলেট সদর উপজেলার খাদিমনগর ইউনিয়নের কাকুয়ারপাড় গ্রাম থেকে উদ্ধার করা হয়। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন বিমানবন্দর থানার ওসি শাহাদাত হোসেন।

জানা যায়, সিলেট এম এ জি ওসমানী হাসপাতালের প্রসূতি বিভাগে একই নামে ভর্তি ছিলেন দুই নারী। উভয়ের ঠিকানা একই উপজেলা ও একই ইউনিয়নের ভিন্ন ভিন্ন গ্রামে। হাসপাতালে গত বুধবার এক নবজাতক প্রসবের পর তার শরীরে করোনার উপসর্গ দেখা যাওয়ায় পরীক্ষা করানো হলে বৃহস্পতিবার তিনি করোনায় আক্রান্ত বলে শনাক্ত হন।

এরপরই তিনি হাসপাতাল থেকে পালিয়ে যান। একই দিন হাসপাতাল থেকে রিলিজ পান অপর নারীও। এ নিয়ে ধূ¤্রজাল সৃষ্টি হলে পুলিশ করোনাক্রান্ত নারীর খোঁজে নামে। প্রথমে একই নামের ভুল নারীকে পুলিশ ধরেও নিয়ে আসে। পরে তার শরীরে করোনা উপসর্গ না থাকায় বিকালে তাকে বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়।

এরপর স্থানীয় জনপ্রতিনিধি ও এলাকাবাসীর সহযোগিতায় আসল রোগীকে খুঁজে বের করে পুলিশ। এ ব্যাপারে খাদিমনগর ইউপি চেয়ারম্যান দিলোয়ার হোসেন জানান, আক্রান্ত নারীর বাড়ি সুনামগঞ্জের দোয়ারাবাজারে। বর্তমানে তার স্বামীর সঙ্গে এই এলাকায় বসবাস করেন তিনি। ওসমানী হাসপাতালে ভর্তির সময় নিজের স্বামীর ফোন নম্বর না দিয়ে বাবার নম্বর দিয়েছিলেন আমিনা। তিনি হাসপাতাল থেকে পালানোর পর থেকে ওই নম্বর বন্ধ ছিল। শনিবার ওই নম্বর খোলা পেয়ে তার অবস্থান শনাক্ত করে পুলিশ। পরে এলাকাবাসীর সহযোগিতায় আমরা তাকে পুলিশের কাছে তুলে দিই।

নগরীর বিমানবন্দর থানার ওসি শাহাদাত হোসেন বলেন, আক্রান্ত নারীকে পুলিশের মাধ্যমে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে ভর্তি করা হয়েছে। পাশাপাশি ওই নারীর অবস্থানসহ গ্রামটিকে লকডাউন করা হয়েছে।

এই জনপদ'র আরও সংবাদ
Bhorerkagoj