করোনা চিকিৎসায় চট্টগ্রামে সমন্বয় সভা

সোমবার, ৩০ মার্চ ২০২০

চট্টগ্রাম অফিস : করোনা ভাইরাস সংক্রমণ ও বিস্তার প্রতিরোধ এবং আক্রান্ত ব্যক্তিদের চিকিৎসা ব্যবস্থাপনায় বেশকিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। করোনা মোকাবিলায় নেয়া এসব সিদ্ধান্তের মধ্যে রয়েছে সন্দেহজনক রোগীর করোনা পরীক্ষা, করোনা আক্রান্ত রোগীকে আইসোলেশনে রেখে তার চিকিৎসা নিশ্চিত, করোনা মোকাবিলায় সামাজিক দূরত্ব নিশ্চিত, সার্বক্ষণিক আইনশৃঙ্খলা বাহিনীর তদারকি এবং কেউ করোনা আক্রান্ত হলে সেই রোগীকে অ্যাম্বুুলেন্সে করে হাসপাতালে নেয়া। এসব সিদ্ধান্ত বাস্তবায়নে মাঠে কাজ করা পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনী ও স্বাস্থ্য বিভাগসহ অন্যান্য দপ্তরের সঙ্গে সমন্বয় করা হবে বলেও জানানো হয়।

গতকাল রবিবার চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) দামপাড়া পুলিশ লাইন্সের কনফারেন্স হলে করোনা ভাইরাস সংক্রমণ ও বিস্তার প্রতিরোধ এবং আক্রান্ত ব্যক্তিদের ব্যবস্থাপনার বিষয়ে সমন্বয় সভায় এসব সিদ্ধান্ত নেয়া হয়। সভায় করোনা মোকাবিলায় স্থানীয় কাউন্সিলরসহ জনপ্রতিনিধিদের সম্পৃক্ত করার প্রস্তাব দেয়া হয়। সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমানের সভাপতিত্বে সমন্বয় সভায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন। সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান বলেন, করোনা ভাইরাস সংক্রমণ ও বিস্তার প্রতিরোধে নেয়া এসব সিদ্ধান্ত বাস্তবায়ন করা গেলে করোনা ভাইরাসের সংক্রমণ রোধ করা সম্ভব হবে।

সভায় সিএমপির অতিরিক্ত কমিশনার (প্রশাসন ও অর্থ) আমেনা বেগম, বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির, সিভিল সার্জন সেখ ফজলে রাব্বী, জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক, অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) এস এম মোস্তাক আহমেদ খান, অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) শ্যামল কুমার নাথ, জেলা প্রশাসনের প্রতিনিধিসহ সরকারি বিভিন্ন দপ্তরের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এই জনপদ'র আরও সংবাদ
Bhorerkagoj