করোনা নিয়ে নেতিবাচক প্রচারণার দায়ে গ্রেপ্তার ৬

সোমবার, ৩০ মার্চ ২০২০

কাগজ প্রতিবেদক : ‘মুসলমানদের জন্য করোনা ভাইরাস কোনো আতঙ্কের কারণ নয়, বরং কাফিরদের প্রতি চরম আজাব-গজব’ এই শিরোনামের লিফলেট বিতরণের সময় ৬ জনকে আটক করেছে পুলিশ। আটককৃতরা হলো- আওকাত হোসাইন (৫৩), ফেরদাউস হাসান টিটু (২৫), তাওহিদুল ইসলাম (২৫), মুসলিম উদ্দিন (২৩), মফিজুল ইসলাম (২০) ও ফরিদ হোসেন (২০)।

এ সময় তাদের কাছ থেকে লিফলেট ও তাদের বহনকারী একটি পিকআপ ভ্যান (ঢাকা মেট্রো-ম, ৫১-২৫৯০) জব্দ করা হয়েছে। গত শনিবার সন্ধ্যায় রাজধানীর বিভিন্ন এলাকা থেকে তাদের আটক করা হয়। গতকাল রবিবার ডিএমপির পক্ষ থেকে এ খবর জানানো হয়।

পুলিশের রমনা জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার এস এম শামীম জানান, শনিবার সন্ধ্যায় আওকাত হোসাইনকে ঢাকা মেডিকেল কলেজের সামনে থেকে লিফলেট বিতরণের সময় হাতেনাতে আটক করা হয় এবং এই সংবাদ ডিএমপির সব ইউনিটে জানিয়ে দেয়া হয়। ওই তথ্যের ভিত্তিতে রাতে মৌচাক মার্কেটের সামনে থেকে বাকি ৫ জনকে আটক করা হয়। বিদ্বেষমূলক এমন কাজের জন্য জীবন বিপন্নকারী মারাত্মক রোগের সংক্রমণ ছড়াতে পারে এবং জনউপদ্রব সৃষ্টির অভিযোগে আটকদের বিরুদ্ধে শাহবাগ ও রমনা থানায় দুটো মামলা করা হয়েছে।

তিনি আরো বলেন, লিফলেটে করোনা ভাইরাস নিয়ে যেসব বাণী লিপিবদ্ধ আছে, যা জনমনে নেতিবাচক প্রভাব ফেলতে পারে। লিফলেটে এক স্থানে বলা হয়েছে, করোনা ভাইরাস হলো দ্বীন ইসলাম ও মুসলিম বিদ্বেষীদের জন্য এক কঠিন গজব। লিফলেটের আরেক জায়গায় বলা হয়েছে, ছোঁয়াচে রোগ বা সংক্রামক রোগ বলতে কিছু নেই। ছোঁয়াচে রোগ বিশ^াস করা হারাম, কাট্টা কুফরি ও শিরকির অন্তর্ভুক্ত।

কাদের ইন্ধনে এই প্রচারণা জানতে চাইলে এস এম শামীম বলেন, আটককৃতরা জানান ‘রাজারবাগী হুজুর’ নামের এক ব্যক্তির প্ররোচনায় তারা এমন প্রচারণায় শামিল হয়েছেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা জানায়, তারা ৩২টি পিকআপ ভ্যানে করে ঢাকা শহরে এই লিফলেট বিতরণ করছেন।

এই জনপদ'র আরও সংবাদ
Bhorerkagoj