টোলারবাগে ঘরবন্দি এক হাজার পরিবারে খাবার দিল ডিএনসিসি

সোমবার, ৩০ মার্চ ২০২০

কাগজ প্রতিবেদক : করোনা ভাইরাসে রাজধানীর টোলারবাগে একজনের মৃত্যুর ঘটনায় গত ২১ মার্চ থেকে ওই এলাকা লকডাউন করা হয়। সেই থেকে ওই এলাকার প্রায় এক হাজার পরিবার ঘরবন্দি হয়ে রয়েছে। ঘরবন্দি পরিবারগুলো খাদ্য সংকটে ভুগছেন। তাদের পাশে দাঁড়িয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)।

গতকাল রবিবার এসব পরিবারের মাঝে শুকনো খাবার বিতরণ করা হয়। প্রত্যেক পরিবারকে পাঁচ কেজি করে চাল, এক কেজি ডাল, একটি সাবান, এক লিটার তেল, এক কেজি আলু ও তিনটি করে মাস্ক দেয়া হয়। এ সময় মেয়র আতিকুল ইসলাম বলেন, আমি আশা করি, অন্যান্য বিত্তবান মানুষ যারা আছেন তারাও এগিয়ে আসবেন। এই বিপর্যয়ের সময়ে মানুষের পাশে দাঁড়াতে হবে।

তিনি বলেন, আমি কাউন্সিলরদের নিজ নিজ ওয়ার্ডে তালিকা করতে বলেছি। প্রত্যেক কাউন্সিলর ৫০০ জনের তালিকা করে দেবেন, আর সংরক্ষিত কাউন্সিলররা দেবেন ১০০ জনের তালিকা। এই তালিকা ধরে নিম্ন আয়ের খেটে খাওয়া অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হবে। আতিকুল ইসলাম বলেন, ডিএনসিসির মতো যদি অন্যরাও এগিয়ে আসে, তাহলে একজন মানুষও না খেয়ে মারা যাবে না।

এই শহরে অনেক মানুষ রয়েছে যারা কর্মহীন হয়ে ঘরবন্দি হয়েছেন। তাদের ঘরে খাবার নেই, বের হতে পারছেন না। তাদের পাশে সবাইকে এগিয়ে আসার জন্য আহ্বান করছি। খাদ্য সামগ্রী বিতরণের সময় উপস্থিত ছিলেন ডিএনসিসির ভারপ্রাপ্ত মেয়র জামাল মোস্তফা, প্রধান নির্বাহী কর্মকর্তা আবদুল হাই, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর ও আওয়ামী লীগের নেতারা।

এই জনপদ'র আরও সংবাদ
Bhorerkagoj