বেপরোয়া নেইমার

শনিবার, ২৮ মার্চ ২০২০

কাগজ ডেস্ক : নিয়ম ও নেইমার দুটো যেন একে অপরের পরিপন্থি। কেউ কারো সঙ্গে মিলতে চায় না। নেইমারকে হরহামেশাই দেখা যায় নিয়ম ও আদেশ ভাঙতে। সেটি যেটিরই হোক। ব্যাপারটা যেন অনেকটা এরকম নিয়ম ভাঙাই নেইমারের নিয়ম। বিশ্বে এখন চলছে প্রাণঘাতী করোনা ভাইরাসের দৌরাত্ম্য। এই ভাইরাসটি এতটাই মারাত্মক যে আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে আসলেই তা ধরে ফেলে। আর তাই তো বিশ্বের সব স্বাভাবিক কার্যক্রম বন্ধ করে দিয়ে সবাইকে বলা হয়েছে সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য। এর মধ্যে রয়েছে ফুটবলও। সবধরনের লিগ বন্ধ করে খেলোয়াড়দের নির্দেশ দেয়া হয়েছে বাড়িতে নিরাপদ দূরত্ব বজায় রেখে চলাফেরা করতে। তবে নিয়ম ভেঙে অভ্যস্ত নেইমার এবারো ভেঙেছেন সেই নির্দেশ। তিনি ঘরে থাকার আদেশ অমান্য করে বন্ধুদের সঙ্গে পার্টি করে বেড়াচ্ছেন। যেখানে করোনা ভাইরাসে বেশিরভাগ মানুষ শঙ্কিত সেখানে তিনি যেন এই ভাইরাসকে বুড়ো আঙুল দেখিয়ে যাচ্ছেন।

করোনা ভাইরাস ছড়িয়ে পড়লে নিজ দেশ ব্রাজিলে চলে যান নেইমার। তিনি বর্তমানে খেলছেন ফরাসি ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইয়ে। ক্লাব ছেড়ে যাওয়ার আগে নেইমারসহ সবাইকে বলা হয় সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য। কিন্তু নেইমার সেই নিয়ম কিছুতেই মানছেন না। ব্রাজিলে ফিরে যাওয়ার পর সামাজিক মাধ্যমে তিনি বেশ সরব হয়ে উঠেন। নিয়মিত তিনি ছবি আপলোড দিচ্ছেন। সেখানে দেখা যায় নিজের বাড়ির আঙ্গিনায় ভলিবল কোর্টে অনুশীলন করছেন তিনি। গতকাল নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে আরেকটি ছবি প্রকাশ করেন নেইমার। সেখানে দেখা যায় ওই ভলিবল কোর্টে ৫ বন্ধুকে নিয়ে পার্টি করায় মজে আছেন তিনি।

তাছাড়া তার ওই পার্টির বেশ কয়েকটি ছবি সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়ে, সেখানে দেখা যায় বন্ধুদের সঙ্গে সানবাথ করছেন নেইমার। তারপর আবার তাদের সঙ্গে প্রায় গা ঘেষে বসে ছবি তুলছেন তিনি।

সারা বিশ্বের মতো ব্রাজিলের সরকারের পক্ষ থেকেও বলা হয়েছে সামাজিক দূরত্ব বজায় রাখতে, সেটিও মানছেন না তিনি। আর তাই তো তার ছবিগুলো প্রকাশ পাওয়ার পর বেশ সমালোচনার মুখে পড়েন তিনি। যেখানে পুরো বিশ্ব আতঙ্কিত সেখানে তিনি বেশ হেলাফেলা করছেন এই প্রাণঘাতী ভাইরাসকে।

খেলা-ধূলা'র আরও সংবাদ
Bhorerkagoj