বিমানবন্দর থেকে কোয়ারেন্টাইনে যুক্তরাজ্যফেরত দম্পতি

শুক্রবার, ২৭ মার্চ ২০২০

সিলেট ব্যুরো : সিলেট ওসমানী বিমানবন্দর থেকে যুক্তরাজ্যফেরত এক দম্পতিকে পাঠানো হয়েছে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে। গতকাল বৃহস্পতিবার দুপুরে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে লন্ডন থেকে ঢাকা হয়ে তারা সিলেটে এসে পৌঁছান। বিমানের এ ফ্লাইটে মোট ৩১ জন যাত্রী ছিল।

সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্ত মণ্ডল ভোরের কাগজকে বলেন, বৃহস্পতিবার দুপুরে লন্ডন থেকে ঢাকা হয়ে ৩১ যাত্রী নিয়ে বিমানটি সিলেট ওসমানী বিমানবন্দরে অবতরণ করে। এদের মধ্যে ৬০ ঊর্ধ্ব এক দম্পতির শরীরে তাপমাত্রা বেশি থাকায় তাদের শহীদ শামছুদ্দিন আহমদ হাসপাতালের কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। এছাড়া বাকি যাত্রীদেরও হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেয়া হয়েছে।

এদিকে সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় হোম কোয়ারিন্টাইনে নতুন করে যুক্ত হয়েছেন ১৩৭ জন। আর কোয়ারেন্টাইন থেকে ২০০ জন মুক্ত হয়েছেন বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান। গতকাল দুপুরে এ তথ্য জানিয়ে তিনি বলেন, স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের বিভাগীয় কার্যালয় ১০ মার্চ থেকে কোয়ারেন্টাইনের হিসাব রাখা শুরু করে। সিলেট বিভাগে এখন ১৫৯৭ জন হোম বা প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছেন। তাদের মধ্যে সিলেটে ৭৩১ জন, সুনামগঞ্জে ২২৯ জন, হবিগঞ্জে ৪৭৩ জন এবং মৌলভীবাজারে ১৬৪ জন রয়েছেন। নতুনভাবে কোয়ারেন্টাইনে যুক্ত হওয়াদের মধ্যে সিলেটের ১০ জন, সুনামগঞ্জের ৫৬ জন, হবিগঞ্জের ৫০ জন এবং মৌলভীবাজারের ২১ জন রয়েছেন।

ডা. আনিসুর রহমান আরও জানান, সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় কোয়ারেন্টাইন থেকে ২০০ জন মুক্ত হয়েছেন। তাদের নির্দিষ্ট ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকার মেয়াদ শেষ হয়েছে। এ সময়ের মধ্যে তাদের শরীরে করোনা ভাইরাসের কোনো উপসর্গ ধরা পড়েনি। কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের বেশিরভাগই বিদেশফেরত। অন্যরা তাদের সংস্পর্শে আসা পরিবারের সদস্য ও আত্মীয়।

এই জনপদ'র আরও সংবাদ
Bhorerkagoj