মাশরাফির ধন্যবাদ তিন অধিনায়ককে

বৃহস্পতিবার, ২৬ মার্চ ২০২০

কাগজ প্রতিবেদক : মহামারি করোনা ভাইরাস বিশ্বজুড়ে ভয়ঙ্কর রূপ ধারণ করেছে। এ ভাইরাসের প্রকোপ শুরু হয়েছে বাংলাদেশেও। তাই এমন দুঃসময়ে দেশের মানুষের পাশে দাঁড়াতে একটি মহৎ উদ্যোগ নিয়েছেন তামিম-মুমিনুলরা। করোনা ভাইরাস মোকাবিলায় নিজেদের এক মাসের বেতনের অর্ধেক টাকা দান করে দিয়েছেন বাংলাদেশের জাতীয় ক্রিকেটাররা। তাই করোনায় অনুদান দেয়া টেস্ট অধিনায়ক মুমিনুল হক, ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল এবং টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদকে এ মহৎ উদ্যোগ নেয়ার জন্য বিশেষ ধন্যবাদ জানিয়েছেন মাশরাফি বিন মুর্তজা।

বিসিবির চুক্তিতে থাকা ১৭ জন ও গত ৩ মাস আন্তজাতিক ক্রিকেট খেলা দেশের শীর্ষ ক্রিকেটাররা নিজ নিজ আয়ের অর্ধেক অর্থ দিয়ে গড়ে তুলেছেন ৩০ লাখ টাকার তহবিল, যা করোনা ভাইরাস প্রতিরোধ ও পুনর্বাসন কাজে ব্যবহার করা হবে। এই প্রশংসনীয় কাজের মূল উদ্যোক্তা টাইগার দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল।

তিনি পরিকল্পনা গ্রহণ করে সব ক্রিকেটারকে অবহিত করেন। যেখানে ২৭ ক্রিকেটার মিলে ৩০ লাখ টাকা করোনা তহবিলে দান করেছেন। সেই তালিকায় রয়েছেন মাশরাফি বিন মুর্তজাও। নড়াইল এক্সপ্রেস দিয়েছেন ২ লাখ ২৫ হাজার টাকা। নিজে অর্থ দিলেও কোথাও তা প্রকাশ করেননি জাতীয় দলের এ সফলতম অধিনায়ক। উল্টো টেস্ট অধিনায়ক মুমিনুল হক, ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল এবং টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদকে এ মহৎ উদ্যোগ নেয়ার জন্য বিশেষ ধন্যবাদ জানিয়েছেন মাশরাফি। নিজের ফেসবুক প্রোফাইলে ছোট ভাইদের ধন্যবাদ জানিয়ে তিনি লিখেছেন, ‘অনেক ভালো কাজ, দেশের তিন অধিনায়ক। মুমিনুল- টেস্ট, তামিম- ওয়ানডে, রিয়াদ- টি-টোয়েন্টি।’

মাশরাফি আরো লিখেছেন, ‘ওয়েলডান বাংলাদেশ ক্রিকেট টিম। লাভ ইউ বয়েজ, দ্য গ্রেট সার্ভার্স।’

করোনা ভাইরাস প্রতিরোধ ও পুনর্বাসনের তহবিল গড়ে তোলার পেছনে সবার আগে ভাবনাটা ছিল তামিমের। তাই এমন মহৎ উদ্যেগের জন্য আলাদা করে তামিমকে ধন্যবাদ জানিয়ে মাশরাফি লিখেছেন, ‘স্পেশাল থ্যাঙ্কস টু খান (তামিম ইকবাল খান) সাহেব।’

এছাড়া মাশরাফি তার স্ট্যাটাসে কে কত টাকা বেতন পান আর কত দান করেছেন সে অঙ্কটাও পুরো লিখে দিয়েছেন। সেই স্ট্যাটাসে ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল মোট বেতন পান ৬ লাখ ৫০ হাজার টাকা, দিয়েছেন ৩ লাখ ২৫ হাজার টাকা।

টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের বেতন ৪ লাখ ৩০ হাজার টাকা। তিনি দিয়েছেন ২ লাখ ১৫ হাজার টাকা।

টেস্ট অধিনায়ক মুমিনুল হকের বেতন ৩ লাখ ৩০ হাজার টাকা, তিনি করোনার জন্য দিয়েছেন ১ লাখ ৬৫ হাজার টাকা।

খেলা-ধূলা'র আরও সংবাদ
Bhorerkagoj