টি-টোয়েন্টি বিশ^কাপ শঙ্কায়

বৃহস্পতিবার, ২৬ মার্চ ২০২০

কাগজ ডেস্ক : করোনা ভাইরাসের প্রভাবে এক একে স্থগিত হয়ে কিংবা পিছিয়ে যাচ্ছে বিশ^ ক্রীড়াঙ্গনের বিভিন্ন ইভেন্ট। এবার পিছিয়ে যাওয়ার শঙ্কায় রয়েছে টি-টোয়েন্টি বিশ^কাপ। কিন্তু ভারতীয় দৈনিক দ্য নিউ ইন্ডিয়ান এক্সপ্রেস সূত্রে জানা গেছে এমনটাই। আগামী ১৮ অক্টোবর থেকে অস্ট্রেলিয়ায় শুরু হওয়ার কথা রয়েছে ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণের সপ্তম আসরের।

মরণব্যাধি এই ভাইরাসটি বিশ^ব্যাপী ছড়িয়ে পড়ায় এর সংক্রমণ রুখতে আগামী ২৭ মার্চ পর্যন্ত বিদেশি নাগরিকরা অস্ট্রেলিয়ায় প্রবেশ করতে পারবেন না বলে নির্দেশনা জারি করে দেশটির সরকার। অস্ট্রেলিয়ার ট্রেজারার জস ফ্রাইডেনবার্গ স্থানীয় সংবাদমাধ্যমে জানিয়েছেন, ‘এ নিষেধাজ্ঞা আরো ছয় মাস বৃদ্ধি করা হতে পারে।’ অস্ট্রেলিয়া সরকার যদি এমন সিদ্ধান্ত নেয় সেক্ষেত্রে আগামী ২৭ সেপ্টেম্বর পর্যন্ত অন্য দেশের নাগরিকরা অস্ট্রেলিয়ায় প্রবেশ করতে পারবে না। টি-টোয়েন্টি বিশ^কাপ ১৮ অক্টোবর থেকে শুরু হবার কথা থাকলেও আয়োজক দেশ সাধারণত এক মাসেরও বেশি সময় আগে থেকে প্রস্তুতিতে নেমে পড়ে। আইসিসির কর্মকর্তা, অংশগ্রহণকারী দেশগুলোর নিরাপত্তা প্রতিনিধি এবং স্পন্সর প্রতিষ্ঠানের কর্মীদের ব্যস্ততা শুরু হয় আসর শুরুর অনেক আগে থেকেই।

যদিও চলতি মাসের ২৯ তারিখে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সদস্য দেশগুলোর সঙ্গে বৈঠকে বসবে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। স্বভাবতই সে আলোচনায় প্রাধান্য পাবে টি-টোয়েন্টি বিশ^কাপ। আইসিসি অবশ্য আয়োজক দেশ অস্ট্রেলিয়ার করোনা ভাইরাস পরিস্থিতি পর্যবেক্ষণে রেখেছে। আর তাই টি-টোয়েন্টি বিশ^কাপ নিয়ে এখনই চূড়ান্ত সিদ্ধান্ত দিতে নারাজ বিশ^ ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি। কিন্তু করোনা ভাইরাস পরিস্থিতি কোন দিকে গড়াবে সেটি এখনো স্পষ্ট নয়। সেক্ষেত্রে বিকল্প কী করা যেতে পারে সেটি নিয়ে আলোচনা হবে ২৯ মার্চের আসন্ন আলোচনায়।

খেলা-ধূলা'র আরও সংবাদ
Bhorerkagoj