প্রিমিয়ার লিগ অনির্দিষ্টকালের জন্য স্থগিত

বুধবার, ২৫ মার্চ ২০২০

কাগজ প্রতিবেদক : মহামারি করোনা ভাইরাসের কারণে পুরো বিশ^ই কার্যত স্থবির হয়ে আছে। চীনের গণ্ডি পেরিয়ে এ ভাইরাস এখন বিশে^র সব দেশগুলোতে আতঙ্ক ছড়াতে শুরু করেছে। এর ভয়াল থাবা থেকে বাদ যায়নি বাংলাদেশ। তাই করোনা ভাইরাসের কারণে দেশের সব ঘরোয়া খেলা স্থগিত করা হয়েছিল ৩১ মার্চ পর্যন্ত। কিন্তু পরিস্থিতির অবনতি হওয়ায় এবার অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেয়া হলো বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগ।

মতিঝিলের বাফুফে ভবনে গতকাল বিকালে পেশাদার ফুটবল লিগ কমিটির জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ সময় সভায় বসুন্ধরা কিংস এবং মোহামেডান ছাড়া বাকি সব ক্লাবের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

প্রফেশনাল লিগ কমিটির চেয়ারম্যান আবদুস সালাম মুর্শেদীর সভাপতিতে অনুষ্ঠিত সভায় সিদ্ধান্ত হয়েছে, পরিস্থিতি স্বাভাবিক হলে আবার জরুরি সভা ডেকে খেলা শুরুর বিষয়ে সিদ্ধান্ত হবে।

করোনা ভাইরাসের কারণে অবশ্য প্রথমে সাতটি ভেন্যুর খেলা শুধু ঢাকায় চালানোর সিদ্ধান্ত নিয়েছিল লিগ কমিটি। কিন্তু সরকার ঘরোয়া খেলাধুলা বন্ধের সিদ্ধান্ত নেয়ার সঙ্গে সঙ্গে প্রিমিয়ার ফুটবলও স্থগিত করে দেয় বাফুফে।

দীর্ঘদিন লিগ বন্ধ থাকলে বড় ধরনের ক্ষতির মুখে পড়বে ক্লাবগুলো। বিশেষ করে বিদেশি খেলোয়াড়দের নিয়ে। আকাশপথে নিষেধাজ্ঞা থাকায় কোনো ক্লাবের বিদেশি ফুটবলারই দেশে যেতে পারেনি।

ক্যাম্প বন্ধ করে স্থানীয় ফুটবলারদের ছেড়ে দিলেও বিদেশিরা রয়েছেন ক্লাবের তত্ত্বাবধানে। প্রসঙ্গটি উঠেছিল লিগ কমিটির সভায়। কিন্তু এ নিয়ে ক্লাবগুলোকে কোনো আশার কথা শোনাতে পারিনি লিগ কমিটি। তবে গতকাল সভায় যোগ দেয়া বিভিন্ন ক্লাব প্রতিনিধিরাও লিগ অনির্দিষ্টকালের জন্য স্থগিতকে স্বাগত জানিয়েছে। ব্রাদার্স ইউনিয়নের ম্যানেজার আমের খান বললেন, ‘বর্তমান অবস্থার কারণে এই সিদ্ধান্ত সবাই মেনে নিয়েছি। এই মুহূর্তে আমাদের করার কিছু নেই।

তবে বিদেশি ফুটবলার ও কোচদের এখনই ফেরত পাঠাতে পারব না। বিভিন্ন দেশের সঙ্গে আমাদের বিমান যোগাযোগ বন্ধ রয়েছে। বিমানের ফ্লাইট চালু হলেই তাদের পাঠিয়ে দেব যার যার দেশে। আর পরিস্থিতি স্বাভাবিক হলে আবারো তাদের ফিরিয়ে আনা হবে।’

খেলা-ধূলা'র আরও সংবাদ
Bhorerkagoj