ব্র্যাক ও ইফনিলিভার : পাঁচ লাখ প্যাকেট তরল সাবান বিতরণ

বুধবার, ২৫ মার্চ ২০২০

বাংলাদেশে নভেল করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে যৌথভাবে কাজ করছে ব্র্যাক এবং ইউনিলিভার। প্রাথমিকভাবে সংস্থা দুটি সারাদেশের সুবিধাবঞ্চিত মানুষের মধ্যে স্বাস্থ্যবিধি সম্পর্কে প্রচারণা চালানোর পাশাপাশি চলতি সপ্তাহে প্রায় পাঁচ লাখ প্যাকেট লাইফবয় তরল সাবান বিতরণ করছে।

দেশের ৪৩টি জেলার ৮টি পৌরসভা এবং ঢাকা উত্তর ও দক্ষিণসহ ১২টি সিটি করপোরেশনে বসবাসরত দরিদ্র পরিবারের মধ্যে সপ্তাহে এসব প্যাকেট বিতরণ করা হচ্ছে। গত ২২ মার্চ থেকে মাঠপর্যায়ে এই কার্যক্রম শুরু হয়েছে।

এ বিষয়ে ব্র্যাকের নির্বাহী পরিচালক আসিফ সালেহ বলেন, করোনা ভাইরাস সংক্রমণজনিত অভূতপূর্ব স্বাস্থ্য সংকট মোকাবিলায় ব্র্যাক সর্বশক্তি নিয়োগ করেছে। সংক্রমণ মোকাবিলায় গৃহীত জাতীয় পরিকল্পনা বাস্তবায়নে আমরা বাংলাদেশ সরকারের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করছি।

ওরস্যালাইনের প্রসার, শিশুর জীবনরক্ষাকারী টিকাদান কার্যক্রম, শরণার্থী সংকটসহ বিভিন্ন সংকট ও দুর্যোগ মোকাবিলায় ব্র্যাকের দীর্ঘ অভিজ্ঞতা রয়েছে।

একই প্রসঙ্গে ইউনিলিভার বাংলাদেশের এমডি ও সিইও কেদার লেলে বলেন, সারা বিশ^ব্যাপী আমাদের কর্মী ও তাদের পরিবারের সদস্যদের করোনা ভাইরাসের ঝুঁকি থেকে রক্ষা করার জন্য ইতোমধ্যেই নানান পদক্ষেপ গ্রহণ করেছে ইউলিভার। এক্ষেত্রে প্রতিটি পদক্ষেপই আমরা অত্যন্ত সুচিন্তিত ও দ্রুততার সঙ্গে নিয়েছি এবং চেষ্টা করছি সম্মিলিতভাবে সব সাহায্য নিশ্চিত করতে। -বিজ্ঞপ্তি।

অর্থ-শিল্প-বাণিজ্য'র আরও সংবাদ
Bhorerkagoj