টিসিবি ও ভোক্তা অধিদপ্তরের ছুটি বাতিল

বুধবার, ২৫ মার্চ ২০২০

কাগজ প্রতিবেদক : করোনা ভাইরাসের কারণে নিত্যপ্রয়োজনীয় পণ্যের সুষ্ঠু সরবরাহ নিশ্চিত করতে এবং পণ্যের মূল্য স্থিতিশীল রাখাসহ বাজার মনিটরিং কার্যক্রম অব্যাহত রাখার স্বার্থে বাণিজ্য মন্ত্রণালয়ের আওতাধীন টিসিবি এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সব কর্মকর্তা ও কর্মচারীর সব ধরনের ছুটি বাতিল করা হয়েছে। গতকাল মঙ্গলবার বাণিজ্য মন্ত্রণালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এদিকে করোনা ভাইরাস সংক্রমণরোধে আগামী ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত দেশের সরকারি-বেসরকারি সব প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে সরকার। এ সময়ে অতি প্রয়োজন ছাড়া বাইরে বের হতে নিষেধ করা হয়েছে। একই সঙ্গে সামাজিক দূরত্ব বজায় রাখতে গতকাল মঙ্গলবার থেকেই মাঠে নেমেছে সেনাবাহিনী। সব মিলিয়ে দেশে একরকম শুরু হচ্ছে লকডাউন (অবরুদ্ধ) অবস্থা।

এ অবস্থাকে পুঁজি করে অসাধু ব্যবসায়ীরা যেন দেশের বাজার অস্থিতিশীল করতে না পারে সে জন্য বিশেষ নিয়ন্ত্রণ কক্ষ চালু করেছে বাণিজ্য মন্ত্রণালয়। বাজারে পণ্যের সরবরাহ ঠিক রাখার পাশাপাশি পণ্যমূল্য স্থিতিশীল রাখতে বাজারব্যবস্থা পর্যবেক্ষণ এবং আমদানি-রপ্তানি বিষয়েও নজর রাখবে এ নিয়ন্ত্রণ কক্ষ।

অর্থ-শিল্প-বাণিজ্য'র আরও সংবাদ
Bhorerkagoj