ম্যাজিক মোমেন্টসের তালিকায় আবাহনী

সোমবার, ২৩ মার্চ ২০২০

কাগজ প্রতিবেদক : গত মৌসুমে এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) কাপে বাংলাদেশের প্রথম ক্লাব হিসেবে নক-আউট পর্বে খেলেই ইতিহাস গড়ে আবাহনী। গ্রুপ পর্বের শেষ ম্যাচে ভারতের মিনার্ভা পাঞ্জাবকে শেষ মুহূর্তের গোলে হারিয়ে চমক সৃষ্টি করে মারিও লেমোসের শিষ্যরা। তাতে জায়গা করে নেয় আঞ্চলিক পর্বে। সেবার ৬ ম্যাচে ৪ জয় ও এক ড্রতে ১৩ পয়েন্ট নিয়ে ‘ই’ গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে নক-আউট পর্বে খেলেছিল আবাহনী। সেই ইতিহাস জয়ে এএফসি সেরা ম্যাজিক মোমেন্টসসের তালিকায় জায়গা করে নেয় আকাশি নীল জার্সিধারীরা। ২০১৯ সালের ২৬ জুনে পাওয়া আবাহনীর জয়টির শিরোনাম হয়েছে- ‘আবাহনীর শেষ মুহূর্তের উল্লাস।’

সেরা ৩ ‘ম্যাজিক মোমেন্টস’-এর তালিকা প্রকাশ করেছে এএফসি। এই তালিকায় ২০১৪ সালের ফাইনালে কুয়েতের কাদসিয়া এফসির জয়, ২০১০ সালের ফাইনালে ইন্দোনেশিয়ার বুং কারনো স্টেডিয়ামে অর্ধ লক্ষাধিক দর্শকদের উল্লাস ও আবাহনীর স্মরণীয় জয়টি জায়গা পেয়েছে।

গুয়াহাটিতে সেই ম্যাচটি ছিল আবাহনীর জন্য বেশ গুরুত্বপূর্ণ। ম্যাচটি ড্র হলে নক-আউট পর্বের খুব কাছে গিয়েও হতাশা নিয়ে ফিরতে হতো নাবীব নেওয়াজ জীবন ও সাদ উদ্দিনদের। ম্যাচের অতিরিক্ত সময়ে আবাহনীর ভাগ্য খুলে যায়। স্কোরলাইন গোলশূন্য থাকার পর আফগানিস্তানের ডিফেন্ডার মাসিহ সাইগানি হেড করে জাল খুঁজে নেন। বর্তমানে এই ডিফেন্ডার ভারতের আইএসএল দল চেন্নাইয়ান এফসিতে খেলছেন। যদিও এবার আবাহনী এএফসি কাপে ভালো করতে পারেনি। প্লিমিনারি রাউন্ড থেকে বিদায় নিয়েছে।

ওদিকে এবার এএফসি কাপের প্রথম পর্বের খেলা শুরু হয় গত ১১ মার্চ থেকে। আগামী ১৪ এপ্রিল দ্বিতীয় পর্ব শুরু হওয়ার কথা থাকলেও করোনার কারণে আপাতত তা হচ্ছে না। এএফসি কাপে বিপিএল চ্যাম্পিয়ন হয়ে এবার বসুন্ধরা কিংস অংশ নিচ্ছে।

খেলা-ধূলা'র আরও সংবাদ
Bhorerkagoj