৩ টাকায় পরীর বিয়ে

শনিবার, ২১ মার্চ ২০২০

সিনেমার গল্প শোনাতে ও শুনতে গিয়ে পরিচয়। এরপর শুটিংয়ের সুবাদে সখ্য। একসঙ্গে কাজ করতে গিয়ে অজান্তেই মন দেয়া-নেয়া হয়ে যায়। ৪ দিনের শুটিং শেষে ঢাকায় আসার পর খানিকটা বিরহের আগুন জ্বলে উঠতে চাইলেও তার কোনো সুযোগ দেননি দুজনের কেউই। প্রেমের টানে একে অপরকে ছেড়ে থাকার কথা ভাবতে পারেননি বলেই বিয়ে করে নিলেন দুজন। বলছিলাম অভিনেত্রী পরীমণি ও নাট্য নির্মাতা কামরুজ্জামান রনির কথা। সম্প্রতি তারা দুজন বিয়ে করেছেন। হৃদি হকের পরিচালনায় পরীমণি ‘১৯৭১ : সেই সব দিন’ নামক সিনেমায় অভিনয় করছেন। রনি সেই সিনেমারই সহকারী পরিচালক।

গত ১০ মার্চ রাজারবাগ কাজি অফিসে গিয়ে বিয়ে করেন পরী ও রনি। তবে বিয়ের বিষয়টি এত দিন সম্মুখে আসেনি। গত ২০ মার্চ রাতে রনির দেয়া ফেসবুক রিলেশনশিপ স্ট্যাটাসের পর বিষয়টি সামনে আসে। এরপরই বন্ধুমহল থেকে মিডিয়ার সর্বস্তরের মানুষের শুভেচ্ছায় সিক্ত হতে থাকেন এই নব দম্পতি।

বিয়ে প্রসঙ্গে পরীমণি বলেন, হৃদি আপু সিনেমার গল্প শোনাতে এসেছিলেন মাস ছয়েক আগে। তখনই রনিকে প্রথম দেখেছি। পরে শুটিংয়ে গিয়ে ওর সঙ্গে সখ্য বেড়েছে। গত ৩-৭ মার্চ আমরা ঠাকুরগাঁও জেলায় শুটিং করেছি। ৮ মার্চ ঢাকায় এসে আমি তাকে খুব মিস করছিলাম। পরদিন আমরা দেখা করি এবং সে আমাকে বিয়ের প্রস্তাব দেয়। এরপরই বিয়ের সিদ্ধান্ত নিয়েছি।

তবে আশ্চর্যের বিষয় হল মাত্র ৩ টাকা দেন মোহরে বিয়ে করেছেন তারা। এ বিষয়ে পরীমণি বলেন, ‘অনেক হিসাবনিকাশ করে তো জীবনের পরিকল্পনা করাই যায়। কিন্তু জীবন চলে তার নিজস্ব পথে। জন্ম, মৃত্যু ও বিয়ে সবই আল্লাহর হাতে। এটা আমি খুবই মানি। আমার কাছে মানুষের প্রতি মানুষের বিশ্বাসটাও অনেক গুরুত্বপূর্ণ। এটার ওপর নির্ভর করে মানুষ তার জীবনকে এগিয়ে নিয়ে যায়।’

এদিকে কামরুজ্জামান রনি বিয়ে প্রসঙ্গে জানান, যেহেতু তারা কাজি অফিসে গিয়ে বিয়ে করেছেন এবং এক প্রকার আত্মীয়-স্বজনদের না জানিয়েই, সেহেতু কয়েক দিন পরে সবাইকে নিয়ে বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন করবেন।

:: মেলা প্রতিবেদক

মেলা'র আরও সংবাদ
Bhorerkagoj