অভিনয় করব কখনো চিন্তাও করিনি

শনিবার, ১৪ মার্চ ২০২০

গত ২৪ ফেব্রুয়ারি কণ্ঠশিল্পী ঐশী অনলাইনে প্রকাশ করেছেন ‘ঐশী এক্সপ্রেস টু’। এটি তার ৬ষ্ঠ একক অ্যালবাম। এমনকি এবার তিনি একটি গানের ভিডেওতে মডেল হিসেবেও অভিনয় করেছেন। প্রকাশিত অ্যালবাম ও অভিনয় নিয়ে তার সঙ্গে আলাপ হয় ‘মেলা’র। কথা বলেছেন রাব্বানী রাব্বি।

অনলাইনে সিঙ্গেল ট্র্যাকের যুগে অ্যালবাম প্রকাশের ইচ্ছে হলো কেন?

অ্যালবাম প্রকাশের সময়টাকে আমি খুব বেশি পছন্দ করি, এখন যে অনলাইনে সিঙ্গেল ট্র্যাক প্রকাশের সময়টাকে পছন্দ করছি না- তা না। কিন্তু ‘অ্যালবাম’ বিষয়টাই আমার কাছে সবসময় আনন্দের, একটা মানুষের গানের অ্যালবাম আসছে- তা নিয়ে এক ধরনের উন্মাদনা। আমার মনে হয় এখন সেই জিনিসটা হারিয়ে গেছে। কারণ সবাই একটা গান রিলিজ দিচ্ছে, একটা গানকেই ফোকাস করছে। আমার অ্যালবামের দিকে ঝোঁক আসার কারণ, আমাদের গান প্রকাশের যতই নতুন পদ্ধতি বা সিস্টেম চালু হোক না কেন, আমার কাছে মনে হয় মানুষ একটা গুচ্ছ আকারে কাজ পেতে পছন্দ করেন।

এছাড়া অন্য কোনো কারণ…

এর বাইরে আমার আরেকটা পরিকল্পনা ছিল যে অনেক গানেই তো কাজ করা হলো; বিভিন্ন জনের ফ্লেভারে, বিভিন্ন জনের পরিকল্পনায়; আমাকে তারা কীভাবে গাওয়াতে চাচ্ছেন বা আমাকে তারা কীভাবে দেখতে পছন্দ করছেন। কিন্তু আমার অ্যালবাম করার পরিকল্পনায় ছিল যে, আমি আমার মতো করে গান গাওয়া, একটু ভ্যারিয়েশন করে গাইতে চাওয়া বা এক্সপেরিমেন্ট কিছু একটা করে ফেলি। এক্সপেরিমেন্টাল কাজগুলোকে নিয়েই এই অ্যালবাম প্রকাশের ভাবনা। যদিও অ্যালবাম প্রকাশের পদ্ধতিটা একটু ভিন্ন, ৬টি গান থাকবে অ্যালবামে। তবে রিলিজ হবে পর্যায়ক্রমে একটা একটা করে।

একত্রে কেন নয়?

একসঙ্গে না এই কারণে যে, প্রতিটা গানেই আমি চেষ্টা করেছি কিছুটা ভিন্নতা দেয়ার; মানুষ একটা গান শুনে তা উপভোগ করতে করতে যখন মেন্টালি প্রস্তুত হবে যে ‘আমি এবার অন্য ধরনের গান শুনতে চাই’, তখন সেকেন্ড গানটা রিলিজ করব।

‘মনের খবর’ গানটির পর কোন গান প্রকাশ করবেন?

কোন গান আসছে তা আসলে নির্দিষ্ট করে বলতে পারছি না। আমরা সবাই মিলে বসবো একদিন, তারপর ডিসিশন নিয়ে যে গানটি ভালো হয় সেই গানটি ছাড়বো।

নিজের গানে মডেল হতে কেমন লেগেছে?

এটা আমার জন্য ভিন্ন একটা কাজ ছিল। সব সময় আমি শিল্পী হিসেবেই স্ক্রিনে থেকেছি, অভিনয় করব কখনো চিন্তাও করিনি। এমনকি কেউ আমাকে বললেও- বলেছি যে, অভিনয়টা এখন না। গান নিয়ে আছি, গান নিয়েই থাকি। তো এবার অভিনয় মূলত আমার গানের কারণেই করা। গানটার উদ্দেশ্যেই আমি ভিডিওতে ছিলাম। এমন না যে, আমি অভিনয়ে অভিষেক করছি। আমি তো গানের মানুষ, অভিনয়ের মানুষ না। এই জায়গা থেকে অভিনয়ে নিজেকে পারফেক্টলি প্রেজেন্ট করা কঠিন ছিল। তারপরও আমি আমার জায়গা থেকে চেষ্টা করেছি।

মেলা'র আরও সংবাদ
Bhorerkagoj