সড়কে নতুন আইন : সিলেটে প্রচারণায় নেমেছে ট্রাফিক পুলিশ

শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯

সিলেট ব্যুরো : নতুন সড়ক আইনের প্রচারণার অংশ হিসেবে সিলেট নগরীতে লিফলেট ও পথসভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার নগরীর আম্বরখানা পয়েন্টে সিলেট মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগের উদ্যোগে এ সভা অনুষ্ঠিত হয়। এ সময় বক্তারা বলেন, যানজটমুক্ত শহর ও নিরাপদ সড়ক গড়ার লক্ষ্যে জনসাধারণ, পথচারী, গাড়ির মালিক এবং চালকসহ সবাইকে ট্রাফিক আইন মানার নির্দেশ দেন।

তারা রাস্তা পারাপারে ফুট ওভারব্রিজ ও জেব্রা ক্রসিং ব্যবহার করা এবং পথচারীরা রাস্তার ডান পাশ দিয়ে চলাচল করা, গাড়ি চালানোর সময় এয়ারফোন বা মোবাইল ফোনে কথা না বলা, ট্রাফিক আইন-ট্রাফিক সাইন এবং ট্রাফিক পুলিশের নির্দেশ মেনে চলা, ওভারটেকিং, ওভারলোডিং না করা, অদক্ষ চালক ও হেল্পার দিয়ে গাড়ি না চালানোর বিষয়ে নির্দেশনা প্রদান করেন।

এ সময় উপস্থিত ছিলেন সিলেট মেট্রোপলিটন ট্রাফিক পুলিশের ডিসি ফয়সল মাহমুদ, এডিসি নিকুলিন চাকমা, এডিসি জ্যোতির্ময় সরকার, এসি আবুল খয়ের, টিআই মুহিবুর রহমান, টিআই নিখিল জীবন চাকমা, টিআই হাবিবুর রহমান, হানিফ মিয়া, সার্জেন্ট ফাহাদ মোহাম্মদ, হৈমন্তী সরকার, তানভীর আহমদ, নুরে আলম সিদ্দিকী রাসেল, চয়ন নাইডু, সুজন দেবনাথ, নাজমুল আলম প্রমুখ।

নতুন এ আইনে চালক ও তার সহকারীকে নিয়োগপত্র দেয়া বাধ্যতামূলক করা হয়েছে। গণপরিবহনে ভাড়ার চার্ট প্রদর্শন না করলে বা অতিরিক্ত ভাড়া দাবি কিংবা আদায় করলে এক মাসের জেল বা ১০ হাজার টাকা জরিমানা রাখা হয়েছে।

এই জনপদ'র আরও সংবাদ
Bhorerkagoj