গোপালগঞ্জে পৌর মার্কেট নির্মাণের জন্য পাইলিং : রাস্তা দেবে ঝুঁকিতে ৫ খাদ্যগুদাম

শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯

গোপালগঞ্জ প্রতিনিধি : জেলা সদরের পাচুড়িয়া-মোহাম্মাদপাড়া সড়কের পাচুড়িয়া খাদ্যগুদামের সামনের অংশ হঠাৎ দেবে গেছে। এতে ঝুঁকিতে রয়েছে পাচুড়িয়া খাদ্যগুদামের পাঁচটি ভবন। ওই স্থানের পাশেই পৌর সুপার মার্কেট নির্মাণের জন্য পাইলিং করায় নিচের স্তরের বালু সরে যাওয়ায় রাস্তা দেবে গেছে বলেও দাবি স্থানীয়দের।

গোপালগঞ্জ খাদ্য গুদাম কর্তৃপক্ষ সংশ্লিষ্ট মহলে চিঠি দিলেও কাজের কাজ কিছুই হয়নি। গত মঙ্গলবার সরজমিনে গিয়ে দেখা যায়, খাদ্যগুদামের সামনের ১০ ফুট দূরের মাটি ও বাউন্ডারি ওয়াল রাস্তা থেকে দুই ফুট দেবে গেছে। গোডাউনে মাল পরিবহনের জন্য কোনো ট্রাক ঢুকতে পারছে না। ওই সড়কে চলাচলকারী স্থানীয় লোকজনও নিয়মিত ভোগান্তির শিকার হচ্ছেন। চরম ঝুঁকিতে রয়েছে খাদ্যগুদামের পাঁচটি ভবন।

দ্রুত সড়কটি সংস্কার করা না হলে খাদ্যগুদামের হাজার হাজার টন মালসহ ভবনগুলো হেলে পড়ে বড় ধরনের ক্ষতির সম্ভাবনা রয়েছে। খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা আমীনুল ইসলাম বরকত জানান, কয়েকদিন আগে হঠাৎ করে খাদ্যগুদামের সামনের এই রাস্তা সীমানা প্রাচীরসহ প্রায় দুই ফুট দেবে যায়। খাদ্যগুদাম থেকে মালামাল পরিবহনের কোনো ট্রাক ভেতরে ঢুকতে পারছে না। আমাদের খাদ্যগুদামের ভবনগুলোও ঝুঁকিতে রয়েছে। দ্রুত ক্ষতিগ্রস্ত ওই সড়কটি মেরামত করা একান্ত প্রয়োজন।

জেলা প্রশাসক শাহিদা সুলতানা বলেছেন, ইতোমধ্যে পানি উন্নয়ন বোর্ড ও সড়ক বিভাগের সঙ্গে কথা বলেছি দ্রুত ব্যবস্থা নেয়ার জন্য। তারা পৌরসভার সঙ্গে সমন্বয় করে দ্রুত ব্যবস্থা নিয়ে সমস্যা সমাধান করবেন।

সারাদেশ'র আরও সংবাদ
Bhorerkagoj