মওদুদের সিদ্ধান্তের প্রতিবাদে বিএনপির সভা ও বিক্ষোভ

বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯

জায়দল হক কচি, কোম্পানীগঞ্জ (নোয়াখালী) থেকে : বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ কর্তৃক ঘোষিত নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপি ও সহযোগী সংগঠনের নতুন কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করা হয়েছে। গতকাল বুধবার সকালে বসুরহাট বাজারে উপজেলা বিএনপি ও সহযোগী সংঠনের ব্যানারে এ কর্মসূচি পালিত হয়।

উপজেলা বিএনপির পুরনো কমিটির সাধারণ সম্পাদক নুরুল আলম সিকদার, সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম, সহসভাপতি আনছার উল্যাহ, কাজী একরামসহ নেতারা এ মিছিলে নেতৃত্ব দেন। বসুরহাট সরকারি মুজিব কলেজ গেট থেকে মিছিল শুরু হয়ে বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কলেজ গেটে ফিরে প্রতিবাদ সভার আয়োজন করে।

সমাবেশে বক্তারা বলেন, ’৯৬-পরবর্তী সময়ে ব্যারিস্টার মওদুদ আহমদ বিএনপিতে যোগদান করার পর থেকে অদ্যাবধি বিএনপিকে নিজ ইচ্ছায় পরিচালিত করছেন। এবারো অগণতান্ত্রিক কমিটি ঘোষণা করে আবারো প্রমাণ করলেন তিনি একজন স্বৈরাচার। তাদের দাবি, মওদুদ আহমদের পিয়ন চাপরাশি দিয়ে গঠিত এ অগণতান্ত্রিক কমিটি আগামী ৭২ ঘণ্টার মধ্যে বাতিল করে তৃণমূল থেকে কমিটি গঠন করতে হবে। অন্যথায় আগামী ৭২ ঘণ্টা পর পাল্টা কমিটি গঠন করা হবে।

এ সময় বক্তব্য রাখেন- উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক নুরুল আলম সিকদার, বিএনপি নেতা হুমায়ুন কবির পলাশ ও সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম। উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জিয়াউল হক জিয়া, সহসভাপতি আনছার উল্যাহ, কাজী একরাম, বিএনপি নেতা আবুল হোসেন মানিক, আনিছুল হক, একরামুল হক মিলন, গোলাম রাব্বানী বিপ্লবসহ শত শত বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতাকর্মী এ সময় উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত ১১ নভেম্বর বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ স্বাক্ষরিত কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপি, যুবদল ও ছাত্রদলসহ ৯টি শাখা কমিটি ঘোষণা করা হয়। এতে তিনি বিএনপির ত্যাগীদের বাদ দিয়ে নিজ বলয়ের লোক ও অফিস স্টাফদের অন্তর্ভুক্ত করেন। এর ফলে ঘোষিত কমিটিতে পদপ্রাপ্তদের অনেকেও মওদুদ আহমদের সিদ্ধান্তের বিরুদ্ধে প্রতিবাদ কর্মসূচিতে অংশগ্রহণ করেন।

এ ব্যাপারে ব্যারিস্টার মওদুদ আহমদের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, পুলিশের সহযোগিতায় তারা মিছিল করেছে বলে শুনেছি। তবে এ বিষয়ে আমার কোনো মন্তব্য নাই।

ক্যাপশন : বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ ঘোষিত কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপি ও সহযোগী সংগঠনের নতুন কমিটি বাতিলের দাবিতে গতকাল বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করা হয়- ভোরের কাগজ

শেষ পাতা'র আরও সংবাদ
Bhorerkagoj