পেছাল বঙ্গবন্ধু গোল্ডকাপ

বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯

খেলা প্রতিবেদক : আবার পেছাচ্ছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে অুনষ্ঠিতব্য বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট। নভেম্বরের ২১-২৯ তারিখ পর্যন্ত ঢাকার আন্তর্জাতিক এ টুর্নামেন্ট হবার কথা থাকলেও বাস্তবতা হলো নির্ধারিত সময়ে হচ্ছে না। কবে হবে সে সম্পর্কেও বাফুফে থেকে আনুষ্ঠানিক কোনো ঘোষণাও আসেনি।

বঙ্গবন্ধু গোল্ডকাপের স্বত্বাধিকারী কে-স্পোর্টস আগে থেকেই টুর্নামেন্ট পিছিয়ে দেয়ার আবেদন করেছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নিকট। কিন্তু বাফুফে তখন বলেছিল সে সুযোগ নেই। কারণ নভেম্বরে না হলে ডিসেম্বরের প্রথম পক্ষে সম্ভব নয়। কারণ ১-১০ ডিসেম্বর নেপালে অনুষ্ঠিত হবে এসএ গেমসের ১৩তম আসর। এ ছাড়া ফেডারেশনের কার্যনির্বাহী কমিটির সভায় এ বছর মহিলা ফুটবল লিগ ডিসেম্বরে আয়োজনের সিদ্ধান্ত গৃহীত হয়েছিল।

কখনো ৪, কখনো ৬ দলের অংশগ্রহণে আয়োজিত হবে বঙ্গবন্ধু আন্তর্জাতিক গোল্ডকাপ নিয়ে এমন দোদুল্যমানই ছিল বাফুফে। শেষ দুটি আসর ৬ দলের হলেও টুর্নামেন্টের ষষ্ঠ আসর হবে ৪ দলের। কিন্তু এখনো নিশ্চিত জানা যায়নি আসলে কয়টি দল অংশ নিচ্ছে এবং কবে অনুষ্ঠিত হচ্ছে আলোচিত এই আন্তর্জাতিক প্রতিযোগিতা। তবে ভেন্যু হিসেবে শুধু বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের নামই জানানো হয়েছে। গতবার রাজধানী ছাড়াও সিলেট ও কক্সবাজারে আয়োজন করা হয়েছিল এই টুর্নামেন্ট।

খেলা-ধূলা'র আরও সংবাদ
Bhorerkagoj