গাজীপুরে তথ্য প্রতিমন্ত্রী : তথ্যসেবা নিশ্চিতে তথ্য কমপ্লেক্স ভবন নির্মাণ করা হবে

বুধবার, ১৩ নভেম্বর ২০১৯

এম নজরুল ইসলাম, গাজীপুর থেকে : নাগরিকদের তথ্যসেবা নিশ্চিত করা এবং অবাধ তথ্য প্রবাহের লক্ষ্যে সারাদেশে তথ্য কমপ্লেক্স ভবন নির্মাণ করা হবে বলে জানিয়েছেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান।

তিনি গতকাল মঙ্গলবার বিকেলে সিটি করপোরেশনের গাছা এলাকায় সিটি করপোরেশনের আঞ্চলিক কেন্দ্রে ডিজিটালাইজড তথ্যসেবা কেন্দ্র উদ্বোধন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, ৬৪ জেলায় তথ্য মন্ত্রণালয়ের উদ্যোগে তথ্য কমপ্লেক্স ভবন নির্মাণ করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। এই কমপ্লেক্স ভবন হবে ছয়তলা বিশিষ্ট। স্ব স্ব জেলার তথ্য কমপ্লেক্স ভবনের মাধ্যমে তথ্য মন্ত্রণালয়ের ১৫টি দপ্তর তথা তথ্য মন্ত্রণালয়ের সেবাটি যেন সব মানুষ পায়।

তিনি বলেন, প্রথম পর্যায়ে ২৮ জেলায় তথ্য কমপ্লেক্স ভবন নির্মাণের জন্য আলোচনা হয়েছে, বাজেট এবং আকার নির্ধারণ করা হয়েছে। দেশের সব মানুষ যেন তথ্য সেবা পায় এবং তথ্যের অবাধ আদান প্রদান নিশ্চিত হয় সেই কাজটি তথ্য মন্ত্রণালয় করে যাচ্ছে।

সভাপতির বক্তব্যে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মো. জাহাঙ্গীর আলম বলেন, মাঠপর্যায়ে প্রত্যেকটি নাগরিকের সেবা দেয়ার জন্য আমরা জনপ্রতিনিধি হিসেবে যা যা করণীয় তার সবই করা হবে। এই ডিজিটালাইজড তথ্যসেবা কেন্দ্রের মাধ্যমে সিটি করপোরেশনের সব তথ্য যেন সবাই পায় তার ব্যবস্থা করা হয়েছে। বিশেষ করে এই তথ্য সেবার মাধ্যমে নাগরিকরা কোনো ভোগান্তি ছাড়াই ঘরে বসে তাদের সিটি করপোরেশনের কর পরিশোধ করতে পারবেন।

উদ্বোধনী অনুষ্ঠানে স্থানীয় কাউন্সিলর হাজী মনিরুজ্জামান, জাহাঙ্গীর আলম, মাওলানা মঞ্জুরুল হক, শহীদুল ইসলাম, জিল্লুর রহমান মুকুল, নারী কাউন্সিলরসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী এবং সিটির কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেষ পাতা'র আরও সংবাদ
Bhorerkagoj