দিনাজপুরে সংবর্ধনা অনুষ্ঠানে শ্যামল দত্ত : সত্যের মুখোমুখি হয়ে সাংবাদিকতা করা কষ্টকর

মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯

মো. দেলোয়ার হোসেন, দিনাজপুর প্রতিনিধি : ভোরের কাগজের সম্পাদক ও মিডিয়া ব্যক্তিত্ব শ্যামল দত্ত বলেছেন, বর্তমানে সত্যের মুখোমুখি দাঁড়িয়ে সাংবাদিকতা করা বড়ই কষ্টকর। আমার বিশ্বাস ঢাকার বাইরের সাংবাদিকদের সবসময় চ্যালেঞ্জের মুখে কাজ করতে হয়। তিনি বলেন, স্বাধীনভাবে সাংবাদিকতা করতে হলে এক পতাকা তলে সব সাংবাদিককে আসতে হবে।

গত রবিবার দিনাজপুর প্রেসক্লাবের পক্ষ থেকে শ্যামল দত্তকে সংবর্ধনা দেয়া হয়। এম আব্দুর রহিম মিলনায়তনে এ সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় তিনি রাজধানীর বাইরের সাংবাদিকদের উদ্দেশে বলেন, পেশার মান উন্নয়নে ঢাকার সাংবাদিকদের সঙ্গে আলোচনা করে বিভিন্ন সমস্যার সমাধান করবেন।

দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরূপ বক্্সী বাচ্চুর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক গোলাম নবী দুলাল। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ দিনাজপুর জেলা শাখার সভাপতি ও দৈনিক সৃজনী পত্রিকার সম্পাদকমণ্ডলীর সভাপতি সুনীল চক্রবর্তী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাপ্তাহিক পুনর্ভবা পত্রিকার সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন, দৈনিক আমাদের সময় পত্রিকার জেলা প্রতিনিধি ও হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রতন সিং, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ দিনাজপুর জেলা শাখার সাধারণ সম্পাদক উত্তম কুমার রায়। সাংবাদিকদের পক্ষে বক্তব্য রাখেন বৈখাশী টিভির জেলা প্রতিনিধি একরাম হোসেন তালুকদার।

সভাপতির বক্তব্যে স্বরূপ বক্সী বাচ্চু বলেন, আঞ্চলিক পত্রিকাগুলো প্রকাশ করতে সম্পাদকরা হিমশিম খাচ্ছে। সঠিক বিজ্ঞাপন বিতরণ হচ্ছে না। এতে সাংবাদিকদের সঠিক মূল্যায়নও হচ্ছে না। আঞ্চলিক পত্রিকাগুলো প্রকাশ এবং সাংবাদিকদের মান উন্নয়নে কেন্দ্রীয় সাংবাদিক নেতাদের এগিয়ে আসা প্রয়োজন বলে মন্তব্য করেন তিনি।

শেষ পাতা'র আরও সংবাদ
Bhorerkagoj