ফরিদপুরে দরিদ্রদের শিক্ষাবৃত্তি দিল শক্তি ফাউন্ডেশন

শনিবার, ৯ নভেম্বর ২০১৯

ফরিদপুর (শহর) প্রতিনিধি : ফরিদপুরে শক্তি ফাউন্ডেশন ফর ডিজঅ্যাডভান্টেজ উইমেনের আয়োজনে এবং শক্তি ফাউন্ডেশন ও পল্লী-কর্ম-সহায়ক ফাউন্ডেশনের আর্থিক সহযোগিতায় শক্তি ফাউন্ডেশনের মাইক্রোফাইন্যান্স প্রোগ্রামের ক্ষুদ্রঋণ কার্যক্রমভুক্ত সদস্যদের মেধাবী সন্তানদের মধ্যে শিক্ষাবৃত্তি দেয়া হয়েছে। গত বৃহস্পতিবার ফরিদপুর নদী গবেষণা ইনস্টিটিউট হলরুমে মেধাবী শিক্ষার্থীদের হাতে বৃত্তির চেক তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি ফরিদপুরের অতিরিক্তি জেলা ম্যাজিস্ট্রেট দিপক রায়।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, শক্তি ফাউন্ডেশনের ডিরেক্টর এন্ড হেড অব ট্রেনিং শামচুল আলম খান চৌধুরী, ডেপুটি ডিরেক্টর শক্তি শিক্ষাব"ত্তি নিলুফা বেগম ও শক্তি ফাউন্ডেশন ভাঙ্গা শাখা ম্যানেজার মাজেদা বেগম। অনুষ্ঠান পরিচালনা করেন শক্তি ফাউন্ডেশনের অ্যাসিস্টেন্ট জেনারেল ম্যানেজার মো. আবু বক্কর সিদ্দিকুজ্জামান।

অনুষ্ঠানে ফরিদপুর, মাদারীপুর ও রাজবাড়ী জেলার ২৩ জন জেএসসি, পিএসসি শিক্ষার্থীদের ৩ হাজার টাকা করে এবং ১৫ জন এসএসসি শিক্ষার্থীদের ১২ হাজার টাকা করে শিক্ষাবৃত্তি প্রদান করা হয়।

শক্তি শিক্ষাবৃত্তির ডেপুটি ডিরেক্টর নিলুফা বেগম জানান, শক্তি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক হুমায়রা ইসলাম নিজে ব্যক্তিগত উদ্যোগে শিক্ষাবৃত্তি কার্যক্রম শুরু করেন। পরে ২০০৯ সালে সংস্থার নিজস্ব ফান্ডের মাধ্যমে কল্যাণ তহবিল গঠন করে শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ ও শিক্ষাব"ত্তি প্রদান করে আসছে।

এই জনপদ'র আরও সংবাদ
Bhorerkagoj