বেগম রোকেয়া বিশ^বিদ্যালয় : শিক্ষার্থীদের তিন দফা দাবি মেনে নিলেন উপাচার্য

শনিবার, ৯ নভেম্বর ২০১৯

বেরোবি প্রতিনিধি : ৪ ঘণ্টা ধরে ঢাকা-কুড়িগ্রাম মহাসড়ক অবরোধের পর শিক্ষার্থীদের ৩ দফা দাবি মেনে নিয়েছেন বেগম রোকেয়া বিশ^বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ। গত বুধবার কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির মিটিং শেষে বিকেল সাড়ে ৪টায় আন্দোলনকারীদের সামনে গিয়ে এই সিদ্ধান্ত জানান উপাচার্য। ফলে ভর্তি পরীক্ষা চলাকালে আবাসিক হলে ভর্তিচ্ছুরা থাকতে পারবে। এর আগে গত বুধবার দুপুর সাড়ে ১২টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত প্রায় ৪ ঘণ্টা ধরে ঢাকা-রংপুর মহাসড়ক অবরোধ করে রাখে শিক্ষার্থীরা। এতে সড়কের দুই পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়।

শিক্ষার্থীদের ৩ দফা দাবি হলো- আবাসিক হলগুলোতে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের থাকার সুযোগ প্রদান, বিগত সময়ে ভর্তি জালিয়াতির সঙ্গে জড়িতদের ভর্তি-সংক্রান্ত কর্মকাণ্ড থেকে বিরত রাখা ও সাধারণ শিক্ষার্থীদের হয়রানি বন্ধ করা।

জানা যায়, ভর্তি পরীক্ষা চলাকালে শুধু হলের আবাসিক শিক্ষার্থীদেরই হলে অবস্থান করতে দেয়ার সিদ্ধান্ত নেয় ভর্তি পরীক্ষা কমিটি। গত সোমবার ভর্তিচ্ছুদের হলে থাকতে দেয়ার দাবিতে প্রশাসনিক অবস্থান ভবনে কর্মসূচি পালন করে শিক্ষার্থীরা। একই দাবিতে বুধবার সকাল থেকেই বিক্ষোভ কর্মসূচিসহ মহাসড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা।

উপাচার্য ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ বলেন, ‘যে ৩টি দাবির কথা বলা হচ্ছে, শিক্ষার্থীদের কথা চিন্তা করে ৩টি দাবিই আমরা মেনে নিচ্ছি।’

এই জনপদ'র আরও সংবাদ
Bhorerkagoj