৮ম এশিয়ান ট্যুরিজম মেলা শুরু আজ

বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর ২০১৯

কাগজ প্রতিবেদক : আজ শুরু হচ্ছে ৮ম এশিয়ান ট্যুরিজম মেলা। পর্যটন বিচিত্রার আয়োজনে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়, বাংলাদেশ পর্যটন করপোরেশন (বিপিসি) ও বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের সার্বিক সহযোগিতায় রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় ৩ দিনব্যাপী (২৬-২৮ সেপ্টেম্বর) এ মেলা অনুষ্ঠিত হবে। আজ সকাল ১১টায় মেলার উদ্বোধন করবেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী মাহবুব আলী। এ ছাড়া উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন বেসামরিক বিমান পরবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মহিবুল হক ও বিমসটেক সচিবালয়ের মহাসচিব এম শহিদুল ইসলাম। প্রতিদিন মেলা চলবে সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত। এ উপলক্ষে গত ২৪ সেপ্টেম্বর রাজধানীর হোটেল রেডিসন ব্লু ওয়াটার গার্ডেনের লহরি হলে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে লিখিত বক্তব্য পাঠ করেন মেলার আয়োজক কমিটির সভাপতি মহিউদ্দিন হেলাল। তিনি জানান, এবারের মেলায় ৮টি দেশের ১৫০ প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে। মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে হোটেল, মোটেল, রিসোর্ট, ট্যুর অপারেটর, ট্রাভেল শপ, থিম পার্কসহ বিনোদনের আরো অনেক প্রতিষ্ঠান।

তিনি আরো জানান, মেলায় বৈচিত্র্যময় আয়োজনে থাকবে বাংলাদেশ পর্যটন করপোরেশন ও বিমসটেক সচিবালয়ের আয়োজনে পর্যটনবিষয়ক সেমিনার, শিশুদের জন্য চিত্রাঙ্কন প্রতিয়োগিতা, বিজনেস টু বিজনেস মিটিং। মেলার ২য় ও ৩য় দিন বিকেলে থাকবে বাংলাদেশ, ফিলিপাইন্স ও ইন্দোনেশিয়ার সাংস্কৃতিক অনুষ্ঠান। এবারের মেলার মাধ্যমে পর্যটনশিল্পের একটি পূর্ণাঙ্গ চিত্র দর্শনার্থীদের মধ্যে তুলে ধরা হবে।

মেলায় এয়ারলাইন্স পার্টনার হিসেবে থাকছে- বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, সিলভার স্পন্সর- হোটেল রেডিসন ব্লু ঢাকা ওয়াটার গার্ডেন, ক্রুজ পার্টনার- ঢাকা ডিনা ক্রুজ, এন্টারটেইনমন্ট পার্টনার- ফান্টাসি কিংডম, ট্রান্সপোর্ট পার্টনার- কনভয় সার্ভিস, টেলিকম পার্টনার- বাংলালিংক। মেলায় প্রবেশ মূল্য ৩০ টাকা। তবে বাংলালিংক এসএমএসে পাঠানো লিংকের মাধ্যমে অথবা অনলাইনে রেজিস্ট্রেশন করলেই বাংলালিংক অথবা ঢাকা ডিনার ক্রুজের সৌজন্যে ই-মেইলে পাওয়া যাবে মেলায় প্রবেশের ফ্রি টিকিট।

অর্থ-শিল্প-বাণিজ্য'র আরও সংবাদ
Bhorerkagoj