ওবায়দুল কাদের : ছাত্রলীগে পরিবর্তন বা সংযোজন সবই করবেন নেত্রী

বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর ২০১৯

কাগজ প্রতিবেদক : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পবিরহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ছাত্রলীগের কমিটির বিষয়ে যদি নতুন কোনো বিবেচনা, পরিবর্তন, সংশোধন বা সংযোজনের প্রশ্ন আসে, তাহলে নেত্রী সেটি নিজেই করবেন। গতকাল বুধবার দুপুরে সচিবালয়ে নিজ মন্ত্রণালয়ের সভাকক্ষে সমসাময়িক ইস্যুতে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি। এ সময় সাংবাদিকদের নানা প্রশ্নের জবাব দেন কাদের।

ছাত্রলীগ সভাপতি-সাধারণ সম্পাদকের কর্মকাণ্ডের বিষয়ে এক প্রশ্নের জবাবে কাদের বলেন, ছাত্রলীগের বিষয়টি নেত্রী সরাসরি নিজেই দেখছেন। এর আগে সাধারণ সম্পাদক হিসেবে মন্তব্য করা আমার সমীচীন হবে না। নেত্রী সম্পূর্ণ দায়িত্ব নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করে যাচাই-বাছাই করে ছাত্রলীগের বর্তমান সভাপতি ও সাধারণ সম্পাদককে নির্বাচন করেছেন। আমি নেত্রীর পক্ষ থেকে ঘোষণা দিয়েছি। ছাত্রলীগের আগাম সম্মেলনের কোনো সম্ভাবনা আছে কিনা? জানতে চাইলে কাদের বলেন, আমি এই ধরনের কোনো ইঙ্গিত পাইনি, পেলে জানাব। মঙ্গলবার ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক আমার সঙ্গে সাক্ষাৎ করেছেন। সরকারদলীয় ছাত্র সংগঠনটির কর্মকাণ্ডে সন্তুষ্ট কিনা? এ প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি সবসময় ভালো কাজের প্রশংসা করি। দলের ভেতরেও খারাপ কাজ হলে, ডিসিপ্লিন ভঙ্গ হলে সে জন্য যদি কাউকে তিরস্কার করতে হয়, আমি সেটার পক্ষে। আমি মনে করি, ভালো কাজের পুরস্কার দেয়া উচিত। এটা আমরা আওয়ামী লীগে করে থাকি।

প্রসঙ্গত, গত শনিবার গণভবনে এক বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর নানা কর্মকাণ্ডে বিরক্তি প্রকাশ করে কমিটি ভেঙে দেয়ার নির্দেশ দেন বলে বিভিন্ন গণমাধ্যম ও সামাজিক মাধ্যমে আলোচনায় আসে। তবে পরদিন গণমাধ্যমে বের হওয়া এ খবরের সত্যতা স্বীকার না করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জানান, ওই বৈঠকে এমন কোনো সিদ্ধান্ত হয়নি।

এদিকে গতকাল গণভবন সূত্রে জানা গেছে, ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকের নামে গণভবনে যে পাস ছিল, তা বাতিল করা হয়েছে। ফলে আগের মতো এখন আর তারা অবাধে গণভবনে যেতে পারবেন না।

দ্বিতীয় সংস্করন'র আরও সংবাদ
Bhorerkagoj