পথশিশুমুক্ত দেশ গড়তে কাজ করছে মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়

বৃহস্পতিবার, ১৬ মে ২০১৯

কাগজ প্রতিবেদক : মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের সচিব কামরুন নাহার বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সংবিধানে শিশুদের অধিকার নিশ্চিত করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিশুদের জন্য এক উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষে কাজ করে যাচ্ছেন। অচিরেই দেশে কোনো পথশিশু থাকবে না।

বাংলাদেশ শিশু একাডেমিতে পথশিশু ও ঝুঁকিতে থাকা শিশুদের অংশগ্রহণে কিরাত, হামদ ও নাত প্রতিযোগিতা এবং ইফতার মাহফিলে অনুষ্ঠানে গতকাল তিনি এসব কথা বলেন।

পথশিশু ও ঝুঁকিতে থাকা শিশুদের উদ্দেশ্যে সচিব বলেন, তোমরা সুনাগরিক হিসেবে গড়ে উঠবে। তোমরা এদেশের সম্পদ ও ভবিষ্যতে তোমারই এদেশকে নেতৃত্ব দিবে। সরকার তোমাদের বিকাশ ও উন্নয়নে সব ধরনের কার্যক্রম গ্রহণ করেছে।

বিশেষ অতিথির বক্তব্যে মহিলাবিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক বদরুন নেসা শিশুদের উদ্দেশ্যে বলেন, তোমাদের অমিত সম্ভাবনাকে কাজে লাগিয়ে এদেশের সম্পদে পরিণত হবে। কিরাত, হামদ ও নাত প্রতিযোগিতার বিচারক হিসেবে ছিলেন বিশিষ্ট সঙ্গীতশিল্পী ফাতেমাতুজ্জ জোহরা, লিনা তাপসী ও আবদুল মান্নান।

কিরাতে প্রথম স্থান অধিকার অর্জন করে মো. রোমান হাসান, হামদে নুরে জাহান মিলা ও নাতে প্রথম স্থান অধিকার অর্জন করে মো. আকাশ। ইফতার পূর্ব আলোচনায় অংশ নেন পথশিশু পুনর্বাসন কার্যক্রমের পরিচালক ড. আবুল হোসেন ও বাংলাদেশ শিশু একাডেমির পরিচালক আনজির লিটন। বিজ্ঞপ্তি।

এই জনপদ'র আরও সংবাদ
Bhorerkagoj