বিপিএলের তিন ম্যাচ আজ

বৃহস্পতিবার, ১৬ মে ২০১৯

খেলা প্রতিবেদক : প্রায় এক সপ্তাহ বিরতির পর আজ ফের মাঠে গড়াচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ফুটবল টুর্নামেন্টের খেলা। আজ তিনটি ম্যাচ হবে। এর মধ্যে দিনের প্রথম ম্যাচে সাইফ স্পোর্টিংয়ের মুখোমুখি হবে টিম বিজেএমসি। ম্যাচটির ভেন্যু ময়মনসিংহ স্টেডিয়াম। এ ছাড়া সন্ধ্যা ৭টায় মাঠে গড়াবে আরো দুটি ম্যাচ। যার একটিতে চট্টগ্রাম আবাহনীর প্রতিপক্ষ রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস এন্ড সোসাইটি। এই ম্যাচটির ভেন্যু ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম। এ ছাড়া অপর ম্যাচে সিলেট বিভাগীয় স্টেডিয়ামে শেখ রাসেল ক্রীড়া চক্রের বিপক্ষে খেলতে নামবে ব্রাদার্স ইউনিয়ন।

শিরোপা জয়ের দৌড়ে টিকে থাকতে হলে আজকের ম্যাচে জয়ের কোনো বিকল্প নেই শেখ রাসেল ও সাইফ স্পোর্টিংয়ের সামনে। ১২ ম্যাচে ৮ জয় ও ৩ ড্রয়ে ২৭ পয়েন্ট নিয়ে টেবিলের তিন নম্বরে আছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের ২০১২/১৩ মৌসুমের চ্যাম্পিয়ন শেখ রাসেল। আর সমানসংখ্যক ম্যাচে তাদের চেয়ে ১ পয়েন্ট কম নিয়ে টেবিলের চতুর্থ স্থানে রয়েছে সাইফ স্পোর্টিং। শেখ রাসেলের জন্য আজকের ম্যাচটি টেবিলের তৃতীয় স্থান ধরে রাখার লড়াই। আর শেখ রাসেল যদি আজ হেরে যায় তবে টিম বিজেএমসিকে হারাতে পারলেই টেবিলের তৃতীয় স্থানে উঠে আসবে সাইফ স্পোর্টিং। বিজেএমসিকে হারানোটা অবশ্য খুব একটা কঠিন হবে না সাইফের পক্ষে। কেননা, মৌসুমটা দুঃস্বপ্নের মতো কাটছে বিজেএমসির। পয়েন্ট টেবিলে এখন তাদের অবস্থান একেবারে তলানিতে। চলতি লিগে এখন পর্যন্ত ১৩টি ম্যাচ খেলে কোনো জয় পায়নি তারা।

এবারের মৌসুমটা অসাধারণ কাটছে নবাগত বসুন্ধরা কিংসের। এখন পর্যন্ত একটি ম্যাচেও হারেনি তারা। ১৩ ম্যাচে ১২ জয় ও ১ ড্রয়ে ৩৭ পয়েন্ট নিয়ে কোচ অস্কার ব্রোজনের শিষ্যরা আছে টেবিলের শীর্ষে। তবে তাদের ঘাড়ে নিশ^াস ফেলছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী। সমানসংখ্যক ম্যাচে আকাশি-নীল জার্সিধারীদের পয়েন্ট ৩৪।

১৩তম রাউন্ড শেষে সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় শীর্ষে আছেন সানডে চিজোভা। ঢাকা আবাহনীর এই ফরোয়ার্ডের নামের পাশে আছে ১০ গোল। তার ক্লাব সতীর্থ নাবীব নেওয়াজ জীবন ৯ গোল নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছেন। তিন নম্বরে আছেন যৌথভাবে দুজন, মুক্তিযোদ্ধা সংসদের বাল্লো ফামুসা ও বসুন্ধরা কিংসের মার্কাস ভিনিসিয়াস দ্য কস্তা সুয়ারেজ। দুজনের নামের পাশেই আছে সমান ৮টি করে গোল।

খেলা-ধূলা'র আরও সংবাদ
Bhorerkagoj