প্রধানমন্ত্রীর শোক : শ্রমিক নেতা রায় রমেশ চন্দ্রের পরলোকগমন

বৃহস্পতিবার, ১৬ মে ২০১৯

কাগজ প্রতিবেদক : জাতীয় শ্রমিক লীগের সাবেক সাধারণ সম্পাদক ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ট্রেড ইউনিয়ন নেতা রায় রমেশ চন্দ্র পরলোকগমন করেছেন। গতকাল ভোরে রাজধানীর লালমাটিয়ায় নিজ বাসভবনে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার বয়স হয়েছিল ৬৮ বছর। তিনি স্ত্রী, এক পুত্র ও এক কন্যা রেখে গেছেন। তার মরদেহ বারডেম হাসপাতালের মরচুয়ারিতে রাখা হয়েছে। তার স্ত্রী ও কন্যা দেশে ফিরে আসার পর তার অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন হবে।

এদিকে রায় রমেশ চন্দ্রের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী রমেশ চন্দ্রের আত্মার শান্তি কামনা করেন ও তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান। প্রধানমন্ত্রী সহকারী প্রেস সচিব ইমরুল কায়েশ রানা গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

এ ছাড়া জাতীয় শ্রমিক লীগসহ বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতারা রায় রমেশের পরলোকগমনে শোক ও দুঃখ প্রকাশ করেছেন। বিবৃতিতে তারা শ্রমিকদের অধিকার আদায়ে রায় রমেশের ভূমিকার কথা শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন।

প্রসঙ্গত, শ্রমিক নেতা রমেশ চন্দ্র রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি লাভের পর বুলগেরিয়া, ইতালি ও জাপানে ট্রেড ইউনিয়ন এবং রাজনৈতিক-অর্থনীতি বিষয়ে উচ্চশিক্ষা লাভ করেন। ১৯৮০ সাল থেকে তিনি শ্রমিক আন্দোলনে সম্পৃক্ত হন। তিনি জাতীয় শ্রমিক লীগ ছাড়াও দেশ-বিদেশের একাধিক শ্রমিক সংগঠনের নেতৃস্থানীয় পদে দায়িত্ব পালন করেন।

শেষ পাতা'র আরও সংবাদ
Bhorerkagoj