ছাত্রলীগের কমিটি : বিতর্কিতদের বাদ দিতে প্রধানমন্ত্রীর নির্দেশ

বৃহস্পতিবার, ১৬ মে ২০১৯

কাগজ প্রতিবেদক : ছাত্রলীগের সদ্য ঘোষিত পূর্ণাঙ্গ কমিটি থেকে বিতর্কিতদের বাদ দেয়ার নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল বুধবার দুপুরে ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী সাক্ষাৎ করতে গেলে তিনি এ নির্দেশ দেন। এসময় ছাত্রলীগের সাবেক দুই নেতা সাইফুর রহমান সোহাগ ও এস এম জাকির হোসাইনও গণভবনে উপস্থিত ছিলেন।

ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী ভোরের কাগজকে বলেন, ছাত্রলীগের সাবেক সভাপতি-সাধারণ সম্পাদকসহ আমরা প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেছি। তিনি আমাদের কথা শুনেছেন। ছাত্রলীগের একটি অংশের কিছু নেতাকর্মীর চলমান আন্দোলন, হামলার ঘটনা ও কমিটিতে পদ পাওয়া বিতর্কিতদের বিষয়ে নেত্রীর সঙ্গে আমাদের কথা হয়েছে। আমরা আমাদের কথা বলেছি। সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক তাদের কথা বলেছেন। সবার কথা নেত্রী শুনেছেন। পরে তিনি আমাদের বলেছেন, কমিটিতে যাদের বিরুদ্ধে অভিযোগ এসেছে সেগুলো যাছাইবাছাই করো। বিতর্কিতদের বাদ দিয়ে যোগ্যদের নেতৃত্বে আনো। যারা পদত্যাগ করতে চেয়েছেন, তারা যদি পদত্যাগ করেন; তাহলে সেইসব শূন্য পদেও যোগ্যদের ঠাঁই দেয়ার কথা বলেছেন নেত্রী।

ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন গণমাধ্যমকে বলেন, কমিটি নিয়ে যারা সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন পোস্ট দিচ্ছেন ও অভিযোগ করছেন তাদের বলব, আপনারা সেসব তথ্য আমাদের দিন। আমরা ব্যবস্থা নেব।

উল্লেখ্য, ৩০১ সদস্যের কেন্দ্রীয় কমিটিতে অছাত্র, ছাত্রদলের কর্মী, বিবাহিত ও বিতর্কিতদের স্থান দেয়া হয়েছে- এমন অভিযোগ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলনের সময় ছাত্রলীগ নেতাকর্মীদের ওপর হামলার ঘটনা ঘটে।

প্রথম পাতা'র আরও সংবাদ
Bhorerkagoj