নিউজিল্যান্ডে সন্ত্রাসী হামলা : রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর নিন্দা

শনিবার, ১৬ মার্চ ২০১৯

কাগজ ডেস্ক : নিউজিল্যান্ডের দুটি মসজিদে সন্ত্রাসী হামলায় হতাহতের ঘটনার নিন্দা জানিয়ে শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল শুক্রবার পৃথক পৃথক বার্তায় তারা এ শোক প্রকাশ করেন।

রাষ্ট্রপতি আবদুল হামিদ তার এক শোকবার্তায় বলেন, নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদে সন্ত্রাসী হামলায় হতাহতের ঘটনায় আমরা গভীরভাবে মর্মাহত। আমরা এই জঘন্য সন্ত্রাসী ঘটনার নিন্দা জানাই। শোকবার্তায় তিনি এ ঘটনায় প্রাণহানিতে গভীর শোক প্রকাশ এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করেন।

অন্যদিকে গতকাল নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্দা আর্ডেনের কাছে পাঠানো এক শোকবার্তায় নিউজিল্যান্ডে সন্ত্রাসী হামলায় হতাহতের ঘটনার তীব্র নিন্দা জানিয়ে সন্ত্রাসবাদের বিরুদ্ধে বাংলাদেশের দৃঢ় অঙ্গীকার পুনর্ব্যক্ত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটি মসজিদে গুলিবর্ষণের ঘটনা জানতে পেরে আমরা গভীরভাবে মর্মাহত। আমরা এই নৃশংস সন্ত্রাসবাদের ঘটনার তীব্র নিন্দা জানাই।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ সব ধরনের সন্ত্রাসবাদের বিরুদ্ধে তার দৃঢ় অঙ্গীকারে অবিচল এবং আমরা সব ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অনুসরণ করি। সন্ত্রাসবাদের হুমকি নির্মূলে নিউজিল্যান্ডসহ আন্তর্জাতিক সম্প্রদায়ের সঙ্গে সহযোগিতা ও কর্মতৎপরতা অব্যাহত রাখবে বাংলাদেশ।

তিনি বলেন, বাংলাদেশের জনগণ ও সরকার এবং আমার ব্যক্তিগত পক্ষ থেকে এ ঘটনায় প্রাণহানিতে আন্তরিক সমবেদনা জানাই। আমরা নিউজিল্যান্ডের জনগণ ও সরকারের পাশে আছি এবং যারা আহত হয়েছেন তাদের দ্রুত আরোগ্য কামনা করছি।

দ্বিতীয় সংস্করন'র আরও সংবাদ
Bhorerkagoj