বুড়িতিস্তা নদী পুনঃখনন কাজের উদ্বোধন

শনিবার, ১৬ মার্চ ২০১৯

কাগজ প্রতিবেদক, কুড়িগ্রাম : জেলার উলিপুরে অবশেষে বুড়িতিস্তা নদী পুনঃখনন কাজ আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে। গত বুধবার দলদলিয়া ইউনিয়নের রাজারাম গ্রামের বুড়িতিস্তা নদীর তীরে এ খনন কাজের ফলক উন্মোচন করে কাজের উদ্বোধন করেন, কুড়িগ্রাম-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক এম এ মতিন।

কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আরিফুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন, নবনির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা গোলাম হোসেন মন্টু, উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল কাদের, ওসি মোয়াজ্জেম হোসেন, উলিপুর প্রেসক্লাবের সভাপতি ও নবনির্বাচিত উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আবু সাঈদ সরকার, সাধারণ সম্পাদক সহকারী অধ্যাপক জাহাঙ্গীর আলম সরদার, দলদলিয়া ইউপি চেয়ারম্যান আতিয়ার রহমান মুন্সি, থেতরাই ইউপি চেয়ারম্যান আইয়ুব আলী সরকার প্রমুখ। বক্তারা বুড়িতিস্তা নদী খনন করে পানি প্রবাহ নিশ্চিত করার পাশাপাশি দুইপাড় দৃষ্টিনন্দন করে সাজানোর জন্য পানি উন্নয়ন বোর্ডের কাছে দাবি জানান।

উল্লেখ্য, ৩১ কি.মি. বুড়িতিস্তা নদীর পানি প্রবাহ বন্ধ হয়ে গেলে উলিপুর ও চিলমারী উপজেলার বিশাল এলাকায় পরিবেশে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। অতিবর্ষণে দীর্ঘ এলাকা প্লাবিত হয়ে ব্যাপক ফসলহানি ঘটে। সরকার ছোট নদী, খাল ও জলাশয় পুনঃখনন’ প্রকল্প গ্রহণ করলে উলিপুরের বুড়িতিস্তা নদী পুনঃখননের জন্য অন্তর্ভুক্ত হয়। প্রথম ধাপে এতে প্রায় ১৭ কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে।

সারাদেশ'র আরও সংবাদ
Bhorerkagoj