তাহিরপুর সীমান্ত : অপরাধ বন্ধে বিজিবির ব্যতিক্রমী উদ্যোগ

শনিবার, ১৬ মার্চ ২০১৯

সাজ্জাদ হোসেন শাহ্, তাহিরপুর (সুনামগঞ্জ) থেকে : সীমান্তে মাদক চোরাচালান, নারী, শিশু পাচার ও সীমান্তসংক্রান্ত অপরাধ প্রতিরোধে ও জনসচেতনতা গড়ে তুলতে সুনামগঞ্জ-২৮ বর্ডার গার্ডের (বিজিবি) উদ্যোগে উপজেলার সীমান্ত এলাকার আটটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে ফুটবল প্রতিযোগিতা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। উপজেলার লাউড়েরগড় বিজিবি ক্যাম্প প্রাঙ্গণে সপ্তাহব্যাপী এ টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয় গত বুধবার।

এ উপলক্ষে আয়োজিত মতবিনিময় সভা এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) উপমহাপরিচালক ও সিলেট সেক্টর কমান্ডার কর্নেল মো. শহিদুল ইসলাম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ পুলিশ সুপার মো. বরকতুল্লাহ খান, সুনামগঞ্জ-২৮ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. মাকসুদুল আলম।

উপস্থিত ছিলেন সুনামগঞ্জ-২৮ বর্ডার গার্ড ব্যাটালিয়নের উপঅধিনায়ক মেজর মো. জালাল উদ্দীন জায়গীরদার, সহকারী পরিচালক মাহবুবুর রহমান, লাউড়েরগড় সীমান্ত ফাঁড়ির নায়েক সুবেদার হাবিবুর রহমান প্রমুখ।

সুনামগঞ্জ-২৮ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মাকসুদুল আলম জানান, সীমান্ত এলাকায় সীমান্তসংক্রান্ত অপরাধ বন্ধ এবং মাদক থেকে শিশু, কিশোর ও যুবসমাজকে রক্ষা করতে পর্যায়ক্রমে সুনামগঞ্জের সব সীমান্ত এলাকায় বিজিবির এ ধরনের কর্মসূচি অব্যাহত থাকবে।

তাহিরপুর উপজেলার সীমান্তের লাউড়েরগড় বিওপির দায়িত্বপূর্ণ এলাকার আটটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের অংশগ্রহণে ৫ মার্চ থেকে ১৩ মার্চ পর্যন্ত এ ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়।

এই জনপদ'র আরও সংবাদ
Bhorerkagoj