ওয়ারির কষ্টার্জিত জয়

মঙ্গলবার, ১২ ফেব্রুয়ারি ২০১৯

খেলা প্রতিবেদক : বাংলাদেশ চ্যাম্পিয়ন্সশিপ লিগে (বিসিএল) গতকাল দুটি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। যেখানে দিনের প্রথম ম্যাচে ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাবকে ১-০ গোলে হারিয়েছে ওয়ারি ক্লাব। তীব্র প্রতিদ্ব›িদ্বতাপূর্ণ এ ম্যাচে ওয়ারির হয়ে জয়সূচক একমাত্র গোলটি করেন নকরেক। অপরদিকে দিনের দ্বিতীয় ম্যাচে স্বাধীনতা ক্রীড়া সংঘের বিপক্ষে ২-২ গোলে ড্র করেছে ফকিরাপুল ইয়ংমেন্স ক্লাব। এ ম্যাচে স্বাধীনতা ক্রীড়া সংঘের হয়ে গোল করেন সুমন ও মওদুদ। অন্যদিকে ফকিরাপুল ইয়ংমেন্সের হয়ে আকিব ও মুন্না গোল করেন।

কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ মোস্তফা কামাল স্টেডিয়ামে গতকাল দিনের প্রথম ম্যাচে ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাবের বিপক্ষে ৩৯ মিনিটে নকরেকের গোলে এগিয়ে (১-০) যায় ওয়ারি ক্লাব। দ্বিতীয়ার্ধে আর কোনো গোল না হলে শেষ পর্যন্ত ১-০ গোলের কষ্টার্জিত জয়ের মধ্য দিয়ে চলতি বিসিএলে ওয়ারি ক্লাবের পথচলা শুরু হয়।

এদিকে দারুণ রোমাঞ্চ ছড়িয়েছে একই স্টেডিয়ামে অনুষ্ঠিত দিনের দ্বিতীয় ম্যাচটি। ফকিরাপুল ইয়ংমেন্স ক্লাবের বিপক্ষে ম্যাচটির শুরুতেই এগিয়ে (১-০) যায় স্বাধীনতা ক্রীড়া সংঘ। এ সময় স্বাধীনতা ক্রীড়া সংঘের হয়ে গোল করেন সুমন। প্রথমার্ধে উভয় দলই আর কোনো গোলের দেখা না পেলে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় স্বাধীনতা ক্রীড়া সংঘ। দ্বিতীয়ার্ধে দারুণ ছন্দ আসে দুদলের পারফরমেন্সে। ম্যাচের ৬৯ মিনিটে আকিবের গোলে সমতায় (১-১) ফেরে ফকিরাপুল ইয়ংমেন্স ক্লাব। এর ৩ মিনিট পর মুন্নার গোলে এগিয়ে (২-১) যায় দলটি। তবে নাটকীয়তা অবশিষ্ট ছিল তখনো। ম্যাচের ৮০ মিনিটে স্পট কিক থেকে স্বাধীনতা ক্রীড়া সংঘের মওদুদ গোল করলে আবারো সমতা (২-২) আসে খেলায়। এরপর অবশিষ্ট সময়ে আর কোনো গোল হয়নি। ফলে শেষ পর্যন্ত ২-২ গোলের সমতায় শেষ হয় ম্যাচটি।

বাংলাদেশের পেশাদারি ফুটবলের দ্বিতীয় স্তর হিসেবে স্বীকৃত বিসিএলের এবারের আসরে অংশ নিচ্ছে ১১টি দল। দলগুলো হলো- ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব, উত্তর বারিধারা, ফেনী সকার ক্লাব, ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাব, ওয়ারি ক্লাব, ফকিরাপুল ইয়ংমেন্স ক্লাব, স্বাধীনতা ক্রীড়া সংঘ, টিএন্ডটি ক্লাব, অগ্রণী ব্যাংক স্পোর্টিং ক্লাব, ঢাকা সিটি ক্লাব ও বাংলাদেশ পুলিশ এফসি।

এক নজরে

ভিক্টোরিয়া স্পোর্টিং ১

ওয়ারি ক্লাব ০

স্বাধীনতা ক্রীড়া সংঘ ২

ফকিরাপুল ইয়ংমেন্স ক্লাব ২

খেলা-ধূলা'র আরও সংবাদ
Bhorerkagoj