করপোরেট নিউজ

মঙ্গলবার, ১২ ফেব্রুয়ারি ২০১৯

ওয়ান ব্যাংক

ওয়ান ব্যাংক লিমিটেড এবং জেমকন গ্রুপের একটি প্রতিষ্ঠান মীনাবাজারের মধ্যে সম্প্রতি জেমকন গ্রুপের প্রধান কার্যালয়ে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। গাজী ইয়ার মোহাম্মদ, ইভিপি এবং হেড অব ডিজিটাল এন্ড ইনক্লুসিভ ফাইনান্সিয়াল সার্ভিসেস, ওয়ান ব্যাংক লিমিটেড এবং শাহীন খান, চিফ এক্সিকিউটিভ অফিসার, মীনাবাজার নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিপত্রে স্বাক্ষর করেন। বিজ্ঞপ্তি।

ইসলামী ব্যাংক

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান ও বাংলাদেশ হাউজ বিল্ডিং ফাইন্যান্স করপোরেশনের চেয়ারম্যান প্রফেসর ড. মো. সেলিম উদ্দিন, এফসিএ, এফসিএমএ সম্প্রতি দি ইনস্টিটিউট অব কস্ট এন্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশের (আইসিএমএবি) ঢাকা ব্রাঞ্চ কাউন্সিল আয়োজিত ক্যারিয়ার কাউন্সেলিং ও শিক্ষাবৃত্তি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। বিজ্ঞপ্তি।

মিডল্যান্ড ব্যাংক

মিডল্যান্ড ব্যাংক লিমিটেডের রাজশাহী শাখা গত ৩১ জানুয়ারি ঐতিহ্যবাহী রাজশাহী জেলা সদরের ১২নং ওয়ার্ড, বোওয়ালীয়ার, গনক পাড়া, নিউমার্কেট রোডে অবস্থিত রহমানিয়া টাওয়ারের দ্বিতীয় তলায় আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মো. আহসান-উজ জামান, রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ ইচ এম খায়রুজ্জামান লিটন এবং বাংলাদেশ ব্যাংক রাজশাহী অফিসের মহাব্যবস্থাপক এ এফ এম শাহিনুল ইসলামের উপস্থিতিতে প্রধান অতিথি হিসেবে শাখাটির শুভ উদ্বোধন করেন। এ সময় আরো উপস্থিত ছিলেন এলাকার বিশিষ্ট ব্যবসায়ী ও ব্যক্তিরা। বিজ্ঞপ্তি।

এসবিসি

স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের সিগনেচার, প্ল্যাটিনাম, টাইটানিয়াম ক্রেডিট কার্ড এবং প্রায়োরিটি ব্যাংকিং ডেবিট কার্ডহোল্ডাররা ঢাকার ইন্টারকন্টিনেন্টালের এলিমেন্ট রেস্টুরেন্টে ‘একটা কিনলে একটা ফ্রি’ বুফে ব্রেকফাস্ট, লাঞ্চ এবং ডিনার উপভোগ করার সুযোগ পাবেন। স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের রিটেইল ব্যাংকিংয়ের ভারপ্রাপ্ত প্রধান লুৎফুল হাবিব এবং ঢাকার ইন্টারকন্টিনেন্টালের মহাব্যবস্থাপক জেমস পি ম্যাকডোনাল্ড তাদের নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিপত্র বিনিময় করেন। এ ছাড়াও চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি।

এফএসআইবিএল

প্রবাসীদের অর্থ অতি সহজে এবং দ্রুততম সময়ে প্রেরণের জন্য ফার্স্ট সিকিউরিটি ইসলামী এক্সচেঞ্জ ইতালি এসআরএল ও বাংলাদেশ কৃষি ব্যাংকের মধ্যে ইনওয়ার্ড ফরেন রেমিটেন্স অ্যারেঞ্জমেন্ট বিষয়ক চুক্তি স্বাক্ষরিত হয়েছে। গতকাল ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের প্রধান কার্যালয়ে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ ওয়াসেক মো. আলী ও বাংলাদেশ কৃষি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মো. আলী হোসেন প্রধানিয়া নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিপত্র বিনিময় করেন। অন্যদের মধ্যে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক আব্দুল আজিজ, উপব্যবস্থাপনা পরিচালক মো. জহুরুল হক, বাংলাদেশ কৃষি ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক মো. আফজাল করিম, মহাব্যবস্থাপক মো. শহিদুল ইসলামসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি।

ইউজিসি

আগা খান ডেভেলপমেন্ট নেটওয়ার্কের দুই সদস্যের এক প্রতিনিধিদল গতকাল বাংলাদেশ বিশ^বিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নানের সঙ্গে ইউজিসিতে সৌজন্য সাক্ষাৎ করেন। সভায় ইউজিসি সদস্য প্রফেসর ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা, প্রফেসর ড. দিল আফরোজা বেগম, প্রফেসর ড. মো. আখতার হোসেন ও প্রফেসর ড. এম শাহ্ নওয়াজ আলি, বেসরকারি বিশ^বিদ্যালয় বিভাগের পরিচালক ড. ফখরুল ইসলাম, আগা খান একাডেমির পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক রয় জিন্সলি, ইউজিসির আইসিসি শাখার অতিরিক্ত পরিচালক মাকছুদুর রহমান ভূঁইয়া ও উপসচিব মো. শাহিন সিরাজ উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি।

বিএআরআই

গাজীপুরের বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের (বিএআরআই) দুই দিনব্যাপী ‘বারি প্রযুক্তি প্রদর্শনী ২০১৯’-এর সমাপণী দিন দেশের বিভিন্ন অঞ্চলের ৪০০ জন কৃষক-কৃষাণীর অংশগ্রহণে বিএআরআই উদ্ভাবিত বিভিন্ন প্রযুক্তির ওপর পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন, বিভিন্ন মাঠ ও ল্যাব পরিদর্শন এবং পরে তারা মুক্ত আলোচনায় অংশ নেন। সকালে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএআরআইর মহাপরিচালক ড. আবুল কালাম আযাদ। পরিচালক (গবেষণা) ড. মো. আব্দুল ওহাবের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন পরিচালক (সেবা ও সরবরাহ) ড. মদন গোপাল সাহা, পরিচালক (তৈলবীজ গবেষণা কেন্দ্র) ড. মো. লুৎফর রহমান, গাজীপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক কৃষিবিদ মো. মাহবুব আলম প্রমুখ। বিজ্ঞপ্তি

এমটিবি

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেড (এমটিবি) সম্প্রতি প্রধান আয়োজক এবং অগ্রণী ব্যাংক লিমিটেড সহআয়োজক হিসেবে জেএমআই গ্রুপের এলপিজি প্রকল্পের জন্য সিন্ডিকেশন চুক্তির আওতায় ৩৮০ কোটি টাকার টার্ম ঋণ সুবিধার আয়োজন করেছে। রাজধানীর একটি অভিজাত হোটেলে ১০-০২-১৯ তারিখে সব অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিদের উপস্থিতিতে টার্ম লোন চুড়ান্তকরণ অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়। এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নসরুল হামিদ, প্রতিমন্ত্রী, জ¦ালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়। ড. জায়েদ বখ্ত, চেয়ারম্যান, পরিচালনা পর্ষদ, অগ্রণী ব্যাংক লিমিটেড এবং মো. হেদায়েত উল্লাহ, চেয়ারম্যান, এমটিবি এই অনুষ্ঠানে গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি।

বিটিসিএল

বিকাশে বিটিসিএলের বিল পরিশোধ সুবিধা চালু করতে দেশের সবচেয়ে বড় মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস প্রদানকারী প্রতিষ্ঠান বিকাশের সঙ্গে রাষ্ট্রীয় মালিকানাধীন টেলিফোন সেবাদানকারী প্রতিষ্ঠান বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি লিমিটেডের (বিটিসিএল) একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। এই চুক্তির আওতায় বিটিসিএল গ্রাহকরা তাদের বিকাশ অ্যাকাউন্টের মাধ্যমে যে কোনো সময় দেশের যে কোনো স্থান থেকে বিলের পরিমাণ জানার এবং তা পরিশোধ করার সুযোগ পাবেন। সম্প্রতি বিটিসিএলের প্রধান কার্যালয়ে এক অনুষ্ঠানে বিটিসিএলের ম্যানেজিং ডিরেক্টর হারুন অর রশীদ এবং বিকাশের চিফ এক্সিকিউটিভ অফিসার কামাল কাদীর চুক্তি স্বাক্ষর করেন। বিকাশের চিফ এক্সটার্নাল এন্ড করপোরেট অ্যাফেয়ার্স অফিসার মেজর জেনারেল শেখ মো. মনিরুল ইসলাম (অব.), চিফ কমার্শিয়াল অফিসার মিজানুর রশীদ এবং বিটিসিএলের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টরগণসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি।

অর্থ-শিল্প-বাণিজ্য'র আরও সংবাদ
Bhorerkagoj