×
Icon এইমাত্র
কমপ্লিট শাটডাউন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে কোটা আন্দোলনকারীরা বাংলাদেশ টেলিভিশনের মূল ভবনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিটিভির সম্প্রচার বন্ধ। কোটা সংস্কার আন্দোলনে সারা দেশে এখন পর্যন্ত ১৯ জন নিহত কোটা ইস্যুতে আপিল বিভাগে শুনানি রবিবার: চেম্বার আদালতের আদেশ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক ‘লাশ-রক্ত মাড়িয়ে’ সংলাপে বসতে রাজি নন আন্দোলনকারীরা

রাজনীতি

ভারত বাংলাদেশের গণতন্ত্রকে অকার্যকর করার চেষ্টা করছে : জয়নুল আবদিন

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২৮ জুন ২০২৪, ০১:১৩ পিএম

ভারত বাংলাদেশের গণতন্ত্রকে অকার্যকর করার চেষ্টা করছে : জয়নুল আবদিন

জাতীয় প্রেসক্লাবে বিক্ষোভ সমাবেশে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক। ছবি : ভোরের কাগজ

বাংলাদেশের গণতন্ত্রকে অকার্যকর করার চেষ্টা করছে ভারত- এমন মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক। তিনি বলেন, মুক্তিযুদ্ধের সময় দেশটি আমাদের সহযোগিতা করলেও এখন বাংলাদেশের স্বাধীনতা সার্বভৌমত্বের প্রতি দেশটির কোনো সম্মান নেই।

শুক্রবার (২৮ জুন) জাতীয় প্রেসক্লাবে এক বিক্ষোভ সমাবেশে এ কথা বলেন তিনি।

জয়নুল আবদিন ফারুক বলেন, দেশের মানুষ ভোটের অধিকার থেকে বঞ্চিত। দেশবিরোধী সমঝোতা চুক্তি করে ক্ষমতায় টিকে থাকতে চায় তারা। এই সরকারকে সহযোগিতা করছে ভারত। বাংলাদেশের উপর দিয়ে রেলচলাচল জনগণ মানবে না। এ সময় তিনি এই চুক্তি বাতিলেরও দাবি জানান।

তিনি আরো বলেন, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে কারাগারে রেখে গণতন্ত্রকে হত্যা করা হয়েছে। প্রশাসন বিনাভোটের সরকারকে সহযোগিতা করছে। কিছুসংখ্যক আমলা দিয়ে সরকার টিকে রয়েছে। এছাড়া নেতাকর্মীদের জেলে রেখে রাজপথের আন্দোলন ঠেকানো যাবে না বলেও মন্তব্য করেন তিনি।

আরো পড়ুন : খালেদা জিয়ার সাজা দীর্ঘায়িত করতেই স্থগিতের ‘চালাকি’ করছে সরকার

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App