×

রাজনীতি

ফারুকের দাবি

সরকারের সহায়তায় দেশ ছেড়েছে বেনজীর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ জুন ২০২৪, ০৮:৫৪ পিএম

সরকারের সহায়তায় দেশ ছেড়েছে বেনজীর

ছবি: ভোরের কাগজ

পুলিশের সাবেক প্রধান বেনজীর আহমেদের দেশত্যাগ সরকারের সহযোগিতায় হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক। 

বৃহস্পতিবার (১৩ জুন) দুপুরে এক মানববন্ধনে এ মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, বেনজীর চোরের রাজা, দুর্নীতির রাজা, তিনি কী করে ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর পার হন? যদি সরকার গণতান্ত্রিক হতো, যদি সরকার জনগণের ভোটে নির্বাচিত হতো, যদি সরকার বাংলাদেশের মানুষের সমর্থনের সরকার হতো, তাহলে এই বেনজীর লোকটিকে ঢাকা আন্তর্জাতিক বিমানবন্দরের ইমিগ্রেশন পার হতে সহযোগিতা করা হতো না। সে জন্য জনগণ বলা শুরু করেছে এ সরকার চোরের রাজা, এ সরকার দুর্নীতির রাজা। এ সরকার জনগণের সরকার না।

জয়নুল আবদিন ফারুক প্রশ্ন রেখে বলেন, যে সরকারের আমলে আমাদের ভাইয়েরা রিকশা চালান, যে সরকারের আমলে আমাদের ভাইয়েরা রবিবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত কোর্টে হাজিরা দেন, যে দেশের সরকারের আমলে আমাদের সিনিয়র নেতাদেরকে গ্রেপ্তার করা হয়, যে দেশে আমার নেত্রী বেগম খালেদা জিয়াকে বিনা কারণে মিথ্যা মামলায় জেলে বন্দি করে রাখা হয়, যে কারণে আমাদের প্রিয় নেতা তারেক রহমানকে অসত্য মিথ্যা মামলায় সাজা দিতে পারে, সেই সরকার এ দেশের ক্ষমতায় থাকার অধিকার নাই। এ সরকারের প্রতি জনগণের কোনো সমর্থন নেই। তাদের পায়ের তলায় মাটি নেই। তারা জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে জোর করে ক্ষমতা দখল করে বসে আছে। আমি বলতে চাই, কোনো কলাকৌশলে কাজ হবে না, বিলম্বে হলেও আপনাদেরকে জনগণ বিতাড়িত করবে, বিলম্বে হলেও আপনারা পদত্যাগ করতে বাধ্য হবেন।

আরো পড়ুন: সংসদে প্রধানমন্ত্রীর দেয়া তথ্যের প্রতিবাদে ফখরুলের বিবৃতি

পুলিশের সাবেক প্রধান বেনজীর আহমেদ ও সাবেক সেনাপ্রধান আজিজ আহমেদের মতো দেশে আরো দুর্নীতিবাজ রয়েছে দাবি করে কেনো সরকার তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে না, তা নিয়ে প্রশ্ন তুলেছেন সাবেক বিরোধীদলীয় প্রধান হুইপ ফারুক।

তিনি বলেন, আজিজ-বেনজীরের মতো আরো যেসব দুর্নীতিবাজ আছে কেনো তাদের বিরুদ্ধে সরকার ব্যবস্থা নিচ্ছে না তা জনগণ জানতে চায়।

জাতীয় প্রেসক্লাবের সামনে গণতন্ত্র ফোরামের উদ্যোগে দুর্নীতিবাজ আজিজ আহমেদ ও বেনজীর আহমেদসহ ক্ষমতাসীন দলের দুর্নীতিবাজদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে এ মানববন্ধন হয়।

গণতন্ত্র ফোরামের সভাপতি ভিপি ইব্রাহিমের সভাপতিত্বে মানববন্ধনে বিএনপির সাংগঠনকি সম্পাদক আবদুস সালাম, শিশুবিষয়ক সম্পাদক আবদুল কালাম আজাদ সিদ্দিকী, কেন্দ্রীয় নেতা মাওলানা শাহ নেসারুল হক, আকম মোজাম্মেল, তাঁতী দলের কাজী মনিরুজ্জামান মুনির, উলামা দলের মাওলানা আলমগীর হোসেন, কৃষক দলের জাহাঙ্গীর হোসেন, কাদের সিদ্দিকী, সাবেক ছাত্রনেতা আজমল হোসেন পাইলট প্রমুখ বক্তব্য রাখেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App